• শিরোনাম

    কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের ২৪ ঘণ্টার আল্টিমেটাম

    রুবেলকে হত্যা চেষ্টার ঘটনায় মামলা

    বার্তা পরিবেশক | ০৬ সেপ্টেম্বর ২০২০ | ১১:৪৭ অপরাহ্ণ

    রুবেলকে হত্যা চেষ্টার ঘটনায় মামলা

    সময় টেলিভিশনের কক্সবাজারের স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন রুবেলের উপর হামলার ঘটনায় জড়িত অজ্ঞাত দূর্বৃত্তদের আসামী করে মামলা দায়ের হয়েছে। অন্যদিকে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ বিবৃতিতে জানিয়েছেন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য সুজাউদ্দিন রুবেলকে হত্যার চেষ্টাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করা না হলে আন্দোলন কর্মসূচী দেয়া হবে।
    রোববার রাত ৯ টায় হামলার শিকার সাংবাদিক সুজাউদ্দিন রুবেল বাদী হয়ে অজ্ঞাতনামা ৪ জনকে আসামী করে মামলাটি দায়ের করেন বলে জানান কক্সবাজার সদর থানার ওসি মাসুম খান।
    সুজাউদ্দিন রুবেল সময় টেলিভিশনের পাশাপাশি অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডির জেলা প্রতিনিধি ও দৈনিক কক্সবাজারের বিশেষ প্রতিবেদক হিসেবে কর্মরত। এছাড়া তিনি কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য।
    শনিবার রাত সোয়া ১২ টায় দৈনিক কক্সবাজার অফিস থেকে বাসায় ফেরার পথে তিনি কক্সবাজার শহরের কেন্দ্রিয় ঈদগাঁও ময়দান সংলগ্ন জেলা পরিষদের চেয়ারম্যানের বাসভবনের পাশের ্এলাকায় পৌঁছলে অজ্ঞাত ৪ জন দূর্বৃত্ত এ হামলা চালায়।
    হামলাকালে অজ্ঞাত দূর্বৃত্তরা সুজাউদ্দিন রুবেলকে গলা চেপে ধরে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায়। এসময় তার সঙ্গে থাকা ২ টি মোবাইল ফোন সেট দূর্বৃত্তরা ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয় লোকজনকে তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে।
    ঘটনার বিবরণ দিয়ে হামলার শিকার সাংবাদিক সুজাউদ্দিন রুবেল বলেন, শনিবার রাতে দৈনিক কক্সবাজার পত্রিকার অফিস থেকে শহীদ সরণী দিয়ে পুলিশ সুপারের মোড় হয়ে তিনি বাড়ী ফিরছিলেন। সেখানে জেলা পরিষদের গেইট এলাকায় রুবেলের পিছনে সুঠামদেহী অজ্ঞাত এক যুবককে ব্যাটারি চালিত রিক্সা থেকে নামতে দেখেন। এক পর্যায়ে কক্সবাজার পৌর প্রিপ্যারেটরী উচ্চ বিদ্যালয়ের পশ্চিম গেইটের পর জেলা পরিষদের চেয়ারম্যানের বাসভবন পার হয়ে কেন্দ্রিয় ঈদগাঁও ময়দানের মসজিদ সংলগ্ন এলাকায় পৌঁছেন।
    “ পিছনে তাকিয়ে দেখেন সুঠামদেহী যুবক আমাকে অনুসরণ করে আসছিল। এক পর্যায়ে আলো-আঁধারী এলাকায় আমার সামনে একটি রিক্সায় বসা এক ব্যক্তি এবং অজ্ঞাত আরো ২ যুবককে দেখতে পাই। ”

    রুবেল বলেন, “ এ পরিস্থিতিতে আমাকে অনুসরণকারি সুঠামদেহী যুবক আকস্মিক পিছন থেকে সজোরে গলা চিপে ধরে। পরে সেখানে আগে থেকে অবস্থানকারি অজ্ঞাত যুবকরা এসে আমার হাত-পা চেপে ধরে। এসময় তারা গলা চেপে শ্বাসরোধ করে আমাকে হত্যার চেষ্টা চালায়। ”
    হামলায় তার মুখ দিয়ে জিহ্বা বের হয়ে আসলে আক্রমণকারিরা মৃত্যু হয়েছে ভেবে পালিয়ে যায় বলে জানান আহত সাংবাদিক।
    রুবেল জানান, হামলাকারিরা পালিয়ে যাওয়ার সময় তার সঙ্গে থাকা ২ টি মোবাইল ফোন সেট ছিনিয়ে নিয়ে গেছে।
    কক্সবাজার সদর থানার ওসি মাসুম খান বলেন, সাংবাদিক সুজাউদ্দিন রুবেলের উপর হামলার ঘটনায় অজ্ঞাতনামা ৪ জনকে আসামী করে থানায় মামলা নথিভূক্ত হয়েছে। ঘটনায় জড়িতদের চিহ্নিত ও গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।
    তবে হামলার ঘটনাটি নিছক ছিনতাই নাকি অন্য কোন ঘটনার রেশ ধরে সংঘটিত হয়েছে তা খুঁজে বের করতে পুলিশ নানা তৎপরতা চালাচ্ছে বলেও জানান ওসি।
    এদিকে এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন। নেতৃবৃন্দ বলেছেন, কোন সংঘবদ্ধ চক্র পরিকল্পিতভাবে এ হত্যার চেষ্টার ঘটনাটি ঘটিয়েছে। কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল এক বিবৃতিতে ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারিদের শনাক্ত করে গ্রেফতারের দাবি জানান। অন্যতায় আন্দোলনের হুমকি দেন নেতৃবৃন্দ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ