• শিরোনাম

    রেডিয়েন্ট অ্যাকোরিয়াম দর্শনে ফ্রি বাস সার্ভিস চালু

    নিজস্ব প্রতিবেদক | ১৩ ডিসেম্বর ২০১৯ | ১:১৯ পূর্বাহ্ণ

    রেডিয়েন্ট অ্যাকোরিয়াম দর্শনে ফ্রি বাস সার্ভিস চালু

    কক্সবাজারে দেশের প্রথম মেরিন ফিস অ্যাকোরিয়াম ‘রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ড’ পর্যটক দর্শনার্থীদের জন্য দু’টি মিনিবাস সার্ভিস চালু করেছে। গতকাল বৃহষ্পতিবার বিকালে কবুতর উড়িয়ে এবং ফিতা কেটে আনুষ্টানিক ভাবে এ সার্ভিস উদ্ভোধন করেন কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম। বিনা ভাড়ায় পর্যটক যাত্রীরা বাসে চড়ে অ্যাকোরিয়াম দর্শনের সুবিধা পাবেন।
    কক্সবাজার শহরের ঝাউতলা নামক স্থানে অ্যাকোরিয়ামটির অবস্থান। বেসরকারি উদ্যোগে প্রায় ৬৭ কোটি টাকা ব্যয়ে এটি স্থাপন করা হয়েছে। সাগর পাড়ের বিভিন্ন পয়েন্ট ও শহরের কলাতলি এলাকা থেকে পর্যটক দর্শনার্থীদের অ্যাকোরিয়ামটিতে আনা নেওয়ার সুবিধার্থে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।
    গতকাল বাস সার্ভিস উদ্ভোধনী অনুষ্টানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেডিয়েন্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শফিকুর রহমান চৌধুরী, কক্সবাজার কমিউনিটি পুলিশিং ফোরাম সভাপতি ও বিশিস্ট সাংবাদিক তোফায়েল আহমদ, কক্সবাজার ট্রাফিক পুলিশ এর সিনিয়র সহকারি পুলিশ সুপার বাবুল চন্দ্র বণিক, চট্টগ্রাম ট্যুরিষ্ট পুলিশের সিনিয়র সহকারি পুলিশ সুপার রায়হান কাজেমী, ফিশ ওয়ার্ল্ড এর নির্বাহী কর্মকর্তা এস,এ,কে নাজমুল হক, জিএম কাজী নিজামুল ইসলাম, সাংবাদিক সাইফুর রহিম শাহীন, ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কক্সবাজার-টুয়াক এর প্রতিষ্টাতা সভাপতি এম,এ, হাসিব বাদল, সমাজ সেবক সেলিম আকবর প্রমুখ।
    রেডিয়েন্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শফিকুর রহমান চৌধুরী জানান, সমুদ্র সৈকত থেকে কিছু দুরে শহরে মেরিন ফিস অ্যাকোরিয়ামটি দুই বছর আগে স্থাপন করা হয়। কক্সবাজার সমুদ্র সৈকত দর্শনে আগত পর্যটকরা বিকালে সৈকত ভ্রমণের পর সন্ধ্যার পর তাদের বিনোদনের তেমন ব্যবস্থা নেই। তবে অ্যাকোরিয়ামটি এক্ষেত্রে পর্যটকদের বিনোদনের জন্য একটি অন্যতম মাধ্যম হয়ে উঠে। এটি দর্শনের জন্য সৈকত এলাকা থেকে বাস সার্ভিস দেওয়ার কারনে পর্যটকদের বিনোদন আরো সহজ হবে বলে মনে করেন স্থানীয়রা।
    প্রসঙ্গত মেরিন ফিস ওয়ার্ল্ডের অ্যাকোরিয়ামটিতে সামুদ্রিক নানা প্রজাতির প্রাণী সংরক্ষণের ব্যবস্থা করা হয়েছে। এমনকি সামুদ্রিক মাছ, কামিলা, লইট্যা, টেকচাঁদা, রুপচাঁদা, মাইট্যা, সামুদ্রিক বাইন, পানপাতা, ষ্টার ফিশ, ষ্টোন ফিশ, কাঁকড়া, লবষ্টার, অক্টোপাস সহ নানা প্রজাতির সামুদ্রিক প্রাণী প্রদর্শনের ব্যবস্থা রয়েছে এখানে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ