• শিরোনাম

    জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরীর বিবৃতি

    রোহিংগা ক্যাম্পে হরতালের কথা বলিনি

    বার্তা পরিবেশক | ১৬ জুলাই ২০১৮ | ২:৪৩ পূর্বাহ্ণ

    রোহিংগা ক্যাম্পে হরতালের কথা বলিনি

    কক্সবাজার পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনিত প্রার্থী রফিকুল ইসলামের নির্বাচনী অঙ্গীকার পেশ সংক্রান্ত গত ১৪ জুলাই আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বক্তব্যকে উদ্ধৃত করে কয়েকটি সংবাদ মাধ্যমে ‘রোহিঙ্গা ক্যাম্পে হরতাল’ শীর্ষক সংবাদ অংশ সম্পর্কে বিবৃতি দিয়েছেন তিনি। শাহজাহান চৌধুরী বিবৃতিতে তাঁর বক্তব্যকে বিকৃত করে ছাপা হয়েছে বলে জানিয়েছেন। জেলা বিএনপি দপ্তর সম্পাদক ইউসুফ বদরী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, কয়েকটি সংবাদ মাধ্যমে প্রকাশিত রোহিঙ্গা ক্যাম্পে হরতাল দেয়া সংক্রান্ত কোনো কথা আমি বলিনি। বাংলাদেশে সম্প্রতি অনুষ্ঠিত গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে ব্যাপক কারচুপি আর ভোট ডাকাতি করে বিএনপি প্রার্থীদের হারিয়ে দেয়া হয়েছে, কক্সবাজারেও সে রকম আশঙ্কা করছেন কিনা?

    এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে বলেছি, গাজীপুর-খুলনার মতো নির্বাচন কক্সবাজার পৌরসভায় হলে এখানকার রাজনৈতিক সম্প্রীতি বিনষ্ট হবে। কারণ রোহিঙ্গা ইস্যুকে কেন্দ্র করে বর্তমানে হাজার হাজার বিদেশী কক্সবাজারে অবস্থান করছে। ভোট ডাকাতি হলে বিএনপি হরতাল দিতে বাধ্য হবে। এতে কক্সবাজারে অবস্থানরত বিদেশীরা বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হবে। তা বিশ্ব পরিমন্ডলে কক্সবাজারের ইমেজ ক্ষুন্ন করবে এবং রোহিঙ্গা ক্যাম্পেও প্রভাব পড়তে পারে।

    বিএনপি চায় না এমন পরিস্থিতি সৃষ্টি হোক। হলে তার দায় সরকারি দলকে নিতে হবে। বিএনপি অবাধ, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন প্রত্যাশা করে। এই বিষয়ে নির্বাচন সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।’ এদিকে নির্বাচন নিয়ে জেলা বিএনপি এক জরুরী সভা দুপুর ২টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় জেলা বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় মাতামুহুরী নদীতে ভেসে গিয়ে নিহত পাঁচ স্কুলছাত্রের নির্মম অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং তাদের পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ