বৃহস্পতিবার ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ইউএনএইচসিআর’র শুভেচ্ছাদূত

‘রোহিঙ্গাদের কষ্টের কথা ভাষায় প্রকাশ করার মতো নয়’

শফিক আজাদ,উখিয়া   |   শনিবার, ১৩ অক্টোবর ২০১৮

‘রোহিঙ্গাদের কষ্টের কথা ভাষায় প্রকাশ করার মতো নয়’

মিয়ানমারে জাতিগত নিধনের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের কথা শুনতে এবং পরিস্থিতি দেখতে উখিয়ার কুতুপালং শরণার্থী শিবির পরিদর্শন করেছেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর) এর শুভেচ্ছা দূত প্রায়া লান্ডবার্গ।
উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে তিনি কয়েকটি নির্যাতিত রোহিঙ্গা পরিবারের সঙ্গে কথা বলেন। এসময় তিনি বেশ কয়েকজন রোহিঙ্গার কথা শুনে উদ্বেগ প্রকাশ করেন।
রোহিঙ্গাদের এসব বর্ণনা গুলো বিশ্বের কাছে তুলে ধরার মাধ্যমে তাদের জরুরি অবস্থা ও আর্থিক সহায়তার বৃদ্ধির ব্যাপারে আশ্বাস দেন।
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে তিনি বলেন, ‘ইউএনএইচসিআর সঙ্গে আমার দীর্ঘ দিনের কাজ করার অভিজ্ঞতা থাকলেও এটিই ছিলো সবচেয়ে হৃদয় বিদারক। এই পরিদর্শন ছিলো সবচেয়ে কষ্টের। রোহিঙ্গাদের কষ্টের কথা ভাষায় প্রকাশ করার মতো না।’
‘আমাদের অবশ্যই একসঙ্গে কাজ করতে হবে, বিশ্ব সম্প্রদায়কে রোহিঙ্গাদের সাহায্য এবং বাংলাদেশের জনগণ ও সরকারকে সহযোগিতা করতে এগিয়ে আসা দরকার’, বলেন জাতিসংঘের এই শুভেচ্ছাদূত।
মিয়ানমারে সেনাবাহিনীর অভিযানের মুখে গত বছরের আগস্ট থেকে ৭ লাখের বেশি রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়, যাকে ‘জাতিগত নির্মূল অভিযান’ বলেছে জাতিসংঘ।

Comments

comments

Posted ১:৪৭ পূর্বাহ্ণ | শনিবার, ১৩ অক্টোবর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com