• শিরোনাম

    সাংবাদিকদের ব্রিফিংকালে ইউএনএইচসিআর’র প্রধান ফিলিপ্পো গ্র্যান্ডি

    রোহিঙ্গাদের কারণে স্থানীয় মানুষকে অবর্ণনীয় দুঃখ সহ্য করতে হচ্ছে

    নিজস্ব প্রতিবেদক | ২৬ এপ্রিল ২০১৯ | ১২:৪১ পূর্বাহ্ণ

    রোহিঙ্গাদের কারণে স্থানীয় মানুষকে অবর্ণনীয় দুঃখ সহ্য করতে হচ্ছে

    বাংলাদেশ সফররত ইউএনএইচসিআর’র প্রধান ফিলিপ্পো গ্র্যান্ডি বলেছেন, রোহিঙ্গা বিষয়ে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের বাংলাদেশকে সমর্থন প্রদান অব্যাহত থাকবে। সেই সমর্থন পুনর্ব্যক্ত করতেই আমরা আবার বাংলাদেশে এসেছি। তিনি ২৫ এপ্রিল বিকেলে কক্সবাজার শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোঃ আবুল কালাম’র সঙ্গে তাঁর কার্যালয়ে বৈঠক শেষে সেখানে উপস্থিত সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন।
    তিনি আরো বলেন, মায়ানমার থেকে ২ বছর আগে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের অবস্থা পর্যালোচনা করতেই আমরা আবার বাংলাদেশে এসেছি। তাঁদের কারণে স্থানীয় মানুষকে অবর্ণনীয় দুঃখ সহ্য করতে হচ্ছে। মায়ানমারে ফেরত যাওয়ার বিষয়টি রোহিঙ্গাদের সদিচ্ছার উপর নির্ভর করবে উল্লেক করে ফিলিপ্পো গ্র্যান্ডি বলেন, এই সমস্যা সমাধানের বিষয়টি নির্ভর করছে মায়ানমারের উপর। জাতিসসংঘ মায়ানমারের সাথে সমস্যা সমাধানে আলোচনা অব্যাহত রেখেছে।
    এর আগে জাতিসংঘের উচ্চ পদস্থ তিন কর্মকর্তা ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসারের সাথে তাঁর কার্যালয়ে স্বাক্ষাৎ করেন। ওই সময় রোহিঙ্গাদের জন্য প্রশাসনের অক্লান্ত পরিশ্রমের ভূঁয়সি প্রশংসা করেন তাঁরা। প্রতিনিধি দলে রয়েছেন ইউএনএইচসিআর এর প্রধান ফিলিপ্পো গ্রান্ডি, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এর ডিরেক্টর জেনারেল আন্তোনিও ভিটোরিনো এবং জাতিসংঘের আন্ডার সেক্রেটারী জেনারেল, মানবিক বিষয়ক ও জরুরী ত্রাণ সমন্বয়কারী মার্ক লোকক। জেলা প্রশাসকের কার্যালয়ে মতবিনিময় অনুষ্ঠানে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো: আশরাফুল আফসার রেহিঙ্গা বিষয়ে সার্বিক অবস্থার বিবরণ তুলে ধরেন। সিংক:- ফিলিপ্পো গ্র্যান্ডি ইউএনএইচসিআর’র প্রধান

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ