বুধবার ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রোহিঙ্গাদের মত স্থানীয়রাও সহায়তা পাবে-উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ প্রতি মন্ত্রী এনামুর রহমান

শফিক আজাদ,উখিয়া   |   শুক্রবার, ২৪ মে ২০১৯

রোহিঙ্গাদের মত স্থানীয়রাও সহায়তা পাবে-উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ প্রতি মন্ত্রী এনামুর রহমান

আশ্রিত রোহিঙ্গাদের যে পরিমাণ সহায়তা পায় ঠিক সমপরিমাণ সহায়তা পাবে স্থানীয়রা । ২৩ মে (বৃহস্পতবিার) দুপুর দেড় টায় উখিয়ার মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পে দূর্যোগ মোকাবেলা বার্ষিক মহড়ায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতি মন্ত্রী ডা: মোহাম্মদ এনামুর রহমান। এসময় তিনি আরো বলেন আর্ন্তজাতিক সংস্থার দেয়া ৫২ শর্তের কারণে রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর করা যাচ্ছেনা। তবে সরকারের চেষ্টা অব্যাহত রয়েছে।
বাংলাদেশ সেনাবাহিনীর রামু দশ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় আসন্ন বর্ষা মৌসুমকে সামন রেখে মিয়ানমারের বলপ্রয়োগে বাস্তুুচ্যূত রোহিঙ্গা নাগরিকদের যে কোনো দূর্যোগ মোকাবেলার লক্ষে অনুষ্ঠিত মহড়ায় বিশেষ অতিথি হিসেবে উপস্থতি ছিলেন সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ মাহফুজুর রহমান ও দূযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ্ কামাল। রামু সেনা নিবাসের জেনারেল অফিসার কমান্ডিং মেজর জেনারেল মোহাম্মদ মাইনুল্লাহ চৌধুরী সহ সামরিক ও প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তা সহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।
মহড়ায় সেনাবাহিনী, বিজিবি, আরআরআরসি কার্যালয়, পুলিশ, র‌্যাব, দমকল বাহিনী, রেডক্রিসেন্টসহ বিভিন্ন সংস্থার ১৪ শত উদ্ধার কর্মী অংশ নেয়। এসময় সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ মাহফুজুর রহমান বলেন, জাতির যেকোন দূর্যোগে সেনা বাহিনী আত্মনিয়োগ করতে প্রস্তুত আছে।

Comments

comments

Posted ১:১৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৪ মে ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com