• শিরোনাম

    রোহিঙ্গারা আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকি: প্রধানমন্ত্রী

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ১১ নভেম্বর ২০১৯ | ৬:৪২ অপরাহ্ণ

    রোহিঙ্গারা আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকি: প্রধানমন্ত্রী

    রোহিঙ্গাদের আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকি হিসেবে দেখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য দ্রুত এই সঙ্কট সমাধানে বিশ্ব সম্প্রদায়কে উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।
    সোমবার (১১ নভেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ঢাকা গ্লোবাল ডায়ালগ-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব মন্তব্য করেন।

    প্রধানমন্ত্রী বলেন, ‘নির্যাতনের মুখে মিয়ানমার থেকে পালিয়ে আসা ১১ লাখেরও বেশি রোহিঙ্গা শুধু বাংলাদেশের জন্য নয়, এ অঞ্চলের নিরাপত্তার জন্যও হুমকি। তাই, এই অঞ্চলের নিরাপত্তা রক্ষা করতে গেলে আমি মনে করি রোহিঙ্গা সমস্যার সমাধান হওয়া প্রয়োজন। বিশ্ব সম্প্রদায়কে বিষয়টা অনুধাবন করে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য আমি আহ্বান জানাচ্ছি।’

    এদেশে আশ্রয় নেওয়া ১১ লাখেরও বেশি রোহিঙ্গা বসবাসের সঙ্কটের বিষয়টি বিভিন্ন সময় আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলে ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোহিঙ্গাদের অনিশ্চয়তা যে আঞ্চলিক সঙ্কটে রূপ নিতে যাচ্ছে সেটি এ বছরের জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনেও তুলে ধরেছিলেন তিনি।

    বসবাসের জন্য মিয়ানমার উপযুক্ত পরিবেশ তৈরি করতে ব্যর্থ হওয়ায় দুই দফা চেষ্টা করেও রোহিঙ্গাদের কাউকে রাখাইনে ফেরত পাঠানো যায়নি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ