শনিবার ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রোহিঙ্গারা আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকি: প্রধানমন্ত্রী

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   সোমবার, ১১ নভেম্বর ২০১৯

রোহিঙ্গারা আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকি: প্রধানমন্ত্রী

রোহিঙ্গাদের আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকি হিসেবে দেখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য দ্রুত এই সঙ্কট সমাধানে বিশ্ব সম্প্রদায়কে উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।
সোমবার (১১ নভেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ঢাকা গ্লোবাল ডায়ালগ-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘নির্যাতনের মুখে মিয়ানমার থেকে পালিয়ে আসা ১১ লাখেরও বেশি রোহিঙ্গা শুধু বাংলাদেশের জন্য নয়, এ অঞ্চলের নিরাপত্তার জন্যও হুমকি। তাই, এই অঞ্চলের নিরাপত্তা রক্ষা করতে গেলে আমি মনে করি রোহিঙ্গা সমস্যার সমাধান হওয়া প্রয়োজন। বিশ্ব সম্প্রদায়কে বিষয়টা অনুধাবন করে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য আমি আহ্বান জানাচ্ছি।’

এদেশে আশ্রয় নেওয়া ১১ লাখেরও বেশি রোহিঙ্গা বসবাসের সঙ্কটের বিষয়টি বিভিন্ন সময় আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলে ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোহিঙ্গাদের অনিশ্চয়তা যে আঞ্চলিক সঙ্কটে রূপ নিতে যাচ্ছে সেটি এ বছরের জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনেও তুলে ধরেছিলেন তিনি।

বসবাসের জন্য মিয়ানমার উপযুক্ত পরিবেশ তৈরি করতে ব্যর্থ হওয়ায় দুই দফা চেষ্টা করেও রোহিঙ্গাদের কাউকে রাখাইনে ফেরত পাঠানো যায়নি।

Comments

comments

Posted ৬:৪২ অপরাহ্ণ | সোমবার, ১১ নভেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com