• শিরোনাম

    রোহিঙ্গা ক্যাম্পে এনজিও কর্মীরা নির্দেশনা মানছেনা

    | ০১ এপ্রিল ২০২০ | ৯:১৯ অপরাহ্ণ

    রোহিঙ্গা ক্যাম্পে এনজিও কর্মীরা নির্দেশনা মানছেনা

    শফিক আজাদ,উখিয়া(কক্সবাজার)প্রতিনিধি :

    রোহিঙ্গা ক্যাম্পে করোনা সতর্কতায় এনজিও কর্মকর্তা-কর্মচারীরা সরকারের নির্দেশনা মানছেনা। করোনা সংক্রমণ রোধে প্রধানমন্ত্রীর নির্দেশনাও উপেক্ষিত হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

    বুধবার (০১ এপ্রিল) সকালেও গাড়ির বহর নিয়ে এনজিও কর্মকর্তারা আগের মত রোহিঙ্গা ক্যাম্পে যেতে দেখা গেছে।

    অথচ মঙ্গলবার (৩১ মার্চ) গণভবন থেকে সকাল ১০টায় একযোগে দেশের ৬৪ জেলার প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ছিল রোহিঙ্গা ক্যাম্পে আপততে বাইরের লোক বাদ দিয়ে আমাদের লোকেরাই কাজ করবে।

    রোহিঙ্গাদের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বিশেষ করে রোহিঙ্গা ক্যাম্প নিয়েই আমরা চিন্তিত। কারণ রোহিঙ্গা ক্যাম্পে যদি কোনো কিছু হয়ে যায়, তাহলে খুবই ক্ষতি হবে। এ জন্য বাইরের কোনো লোকের দরকার নেই। আমাদের যারা আছে, তারাই সার্ভিস দেবে। কিন্ত তা মানছেনা এনজিও,আইএনজি,ইউএন সংস্থা গুলো।

    ওখানে তো আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংস্থা, প্রশাসনিক কর্মকর্তা, সশস্ত্রবাহিনী, সেনাবাহিনী সকলেই তো আছে। তারা তো কাজ করছে। আমরা নিজেদের লোক দিয়েই সব করাব। বাইরের লোক যেন এই সময়ের মধ্যে কেউ না যায়, সেটা বিশেষভাবে দৃষ্টি দিতে হবে।

    এ প্রসঙ্গে জানতে চাইলে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহাবুবুল আলম তালুকদার (জেষ্ঠ্য যুগ্ন সচিব) বলেন, আগে থেকে যে সমস্ত লোকজন ক্যাম্পে কর্মরত রয়েছে তাদের কোন সমস্যা নেই। কিন্তু নতুন করে কেউ যেন ক্যাম্পে যেতে না পারে সে ব্যাপারে কঠোর নির্দেশনা রয়েছে। তিনি বলেন, রোহিঙ্গা ক্যাম্পে খাদ্য এবং স্বাস্থ্য সেবা ছাড়া সব কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ