• শিরোনাম

    রোহিঙ্গা ক্যাম্পে জুয়ার আসর : দু’পক্ষের উত্তেজনায় ফাঁকা গুলিবর্ষণ

    টেকনাফ, সংবাদদাতা | ০১ সেপ্টেম্বর ২০১৮ | ১:৪০ পূর্বাহ্ণ

    রোহিঙ্গা ক্যাম্পে জুয়ার আসর : দু’পক্ষের উত্তেজনায় ফাঁকা গুলিবর্ষণ

    টেকনাফে নয়াপাড়া শরণার্থী ক্যাম্প সংলগ্ন দক্ষিণ লেদায় স্থানীয় ও রোহিঙ্গাদের বানিজ্যিক জুয়ার আসরে দু’পক্ষের উত্তেজনায় ফাঁকাগুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় স্থানীয় জনসাধারণের মধ্যে চরম আতংক ও ক্ষোভ বিরাজ করছে।
    তথ্যানুসন্ধানে জানা যায়,উপজেলার নয়াপাড়া শরণার্থী ক্যাম্প সংলগ্ন দক্ষিণ লেদা শিয়াইল্যাঘোনা এলাকায় রহমত উল্লাহ প্রকাশ বার্মাইয়া রামুর আস্তানায় প্রতিদিন ক্যাম্পের রোহিঙ্গারা জুয়ার আসর বসায় রোহিঙ্গা ছৈয়দ আলম, আব্দু সালাম হাজী, নন পামলিম নামে একজুয়াড়িসহ ২৫/৩০ জনের একটি জুয়াড়ি চক্র প্রতিদিন খুণি খেলা নামে পরিচিত জুয়ার আসর বসিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। পাশর্^বর্তী অনেক বাড়িতে ইয়াবাসহ নানা ধরনের মাদক সেবনের আসর জমায়। গত ৩০ রাত ৯টারদিকে জুয়ায় টাকা-পয়সা হারিয়ে নিঃস্ব হওয়া জুয়াড়িরা তর্কাতর্কিতে লিপ্ত হয়ে ঝগড়া-ঝাটি বাঁধায়। কথা কাটাকাটির এক পর্যায়ে দুই রাউন্ড ফাঁকাগুলি বর্ষণের ঘটনায় এলাকার লোকজন আতংকিত হয়ে উঠে।
    এই ঘটনার খবর পেয়ে পুলিশ-আনসারের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে। তা নিয়ে অতীতে নানা অপ্রীতিকর ঘটনা ঘটলেও আইন-শৃংখলা রক্ষায় নিয়োজিত সদস্যদের রহস্যজনক কর্মকান্ডে অপরাধীরা ধরার বাইরে রয়েছে। এই চক্রটি সুযোগ সন্ধানীদের আশ্রয়ে থাকায় চিহ্নিত অপরাধীরা বহাল তবিয়তে রয়েছে। এসবের পরও জুয়াড়ি চক্র ৩১ আগষ্ট দিনব্যাপী জুয়ার আসর জমিয়ে উল্টো প্রশাসনের প্রতি চ্যালেঞ্জ ঘোষণা করছে বলে সচেতনমহল আশংকা প্রকাশ করেছেন। সর্বস্তরের জনসাধারণ এলাকায় শৃংখলার স্বার্থে জুয়ার আসর, মাদক বিক্রি ও সেবন বন্ধ করার জন্য আইন-শৃংখলা বাহিনীর প্রতি জোর দাবী জানিয়েছে। এই ব্যাপারে হ্নীলা ৮নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং সভাপতি আব্দুস শুক্কুর বলেন, উপরোক্ত ব্যক্তিরা দীর্ঘদিন ধরে প্রভাবশালীদের ছত্রছায়ায় এসব অপরাধ করে আসছে। তা দমন করা না হলে খুন-খারাবীর মতো ঘটনার সৃষ্টি হতে পারে। অবিলম্বে তা দমনের জন্য থানা পুলিশের কঠোর হস্তক্ষেপ কামনা করছি।
    এই ব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জ রনজিত কুমার বড়–য়া জানান, উক্ত এলাকায় ফাঁকা গুলি বর্ষণের খবর পেয়ে একটি পুলিশ দল ঘটনাস্থল পরিদর্শন করে। অচিরে এসব অপরাধীদের কঠোর হাতে দমন করা হবে বলে তিনি দাবী করেন।
    দেশবিদেশ /০১ সেপ্টেম্বর ২০১৮/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ