মঙ্গলবার ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কক্সবাজারে জাতীয় টাস্কফোর্সের ২৮তম সভা অনুষ্টিত

রোহিঙ্গা প্রত্যাবাসনে গুরুত্বারোপ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৭ নভেম্বর ২০১৯

রোহিঙ্গা প্রত্যাবাসনে গুরুত্বারোপ

জাতীয় টাস্কফোর্সের ( এনটিএফ) ২৮ তম সভা গতকাল বুধবার কক্সবাজারে অনুস্টিত হয়েছে। কক্সবাজার সৈকতের তারকামানের হোটেল সায়মান বীচ রিসর্টের সম্মেলন কক্ষে এ সভা অনুস্টিত হয়। সভায় রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়টি সবচেয়ে গুরুত্ব পায়।
টাস্কফোর্স সভায় সভাপতিত্ব করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ট সচিব মো শহিদুল হক। সভায় ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব সহ কমিটির অন্যান্য সদস্যরা সহ কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ও পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন উপস্থিত ছিলেন।

বৈঠক সুত্রে জানা গেছে, সভায় রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়টি নিয়ে উপস্থিত সকলেই গুরুত্বারোপ করে আলোচনায় অংশ নেন। রোহিঙ্গাদের নিয়ে দুই দেশের চুক্তি অনুযায়ি দ্রুত প্রত্যাবাসনে আন্তর্জাতিক সংস্থাগুলোকেও ভুমিকা রাখতে আহ্বান জানানো হয়েছে।
সভায় এরকম উষ্মা প্রকাশও করা হয়েছে যে, রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সংস্থাগুলোর পক্ষে বাংলাদেশ সরকারকে যেন তেন ব্যাপারে পরামর্শ দেওয়া হয়-অথচ রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারকে তেমন কোন উচ্চ-বাচ্যও করা হয় না। সভায় এ বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায়কে মিয়ানমারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতেও আহ্বান জানানো হয়।

সেই সাথে রোহিঙ্গা ক্যাম্প সহ স্থানীয় ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠিকে ত্রাণ বিতরণের বিষয়েও স্বচ্ছতার বিষয়টিতে গুরুত্ব সহকারে দেখার জন্য এনজিও গুলোকে পরামর্শ দেয়া হয়েছে।

Comments

comments

Posted ১২:৫০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ নভেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com