মঙ্গলবার ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে তিন আইন শৃংখলা বাহিনী প্রধান

রোহিঙ্গা শিবিরে কাটা তারের বেড়াঁর উপর গুরুত্বারোপ

শফিক আজাদ,উখিয়া   |   বুধবার, ১০ জুলাই ২০১৯

রোহিঙ্গা শিবিরে কাটা তারের বেড়াঁর উপর গুরুত্বারোপ

রোহিঙ্গা শিবিরের চারিপাশে কাটাতারের বেড়াঁ দেয়ার উপর গুরুত্ব দিয়েছেন আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর তিন প্রধান। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে স্থানীয় আইন শৃংখলা বাহিনীর বিভিন্ন সংস্থ্যার গুরুত্বপূর্ণ কর্মকর্তার সাথে বৈঠক চলাকালে জেলা আইন শৃংখলা বাহিনীর কর্মকর্তারা পুলিশের আইজি, বিজিবি প্রধান, র‌্যাব প্রধানকে উদ্দেশ্য করে কাটা তারের বেড়া দেয়ার প্রস্তাব করলে আইজিপি এই প্রস্তাবে উপর গুরুত্ব দেন। এসময় শীর্ষ তিন প্রধানই কর্মকর্তাদের জানান ঢাকায় ফিরে গিয়ে সরকারী শীর্ষ মহলে এই প্রস্তাব দেয়া হবে। এছাড়া রোহিঙ্গা শিবিরের নিরাপত্তায় জনবল বৃদ্ধির কথা ভাবছে আইন-শৃঙ্খলাবাহিনী। সে লক্ষ্যে তিন বাহিনীর প্রধান রোহিঙ্গা শিবিরের বিভিন্ন ক্যাম্প সরেজমিনে পরিদর্শ করেছেন। বর্তমানে যে পরিমাণ জনবল রয়েছে তা অপ্রতুল।
মঙ্গলবার (৯ জুলাই) বিভিন্ন ক্যাম্প পরিদর্শন শেষে রাত সাড়ে আটটার দিকে ১৭ নং ক্যাম্পে এসব কথা বলেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
আইজিপি ড. জাবেদ মোহাম্মদ পাটোয়ারী বলেন, ‘রোহিঙ্গা শিবির নিয়ে স্থানীয়দের জনজীবনে যাতে নিরাপত্তা বিঘিœত না হয় এবং শিবিরগুলোতে যাতে রোহিঙ্গাদের কারণে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে না পারে সেটাই তিন বাহিনী প্রধান ঘুরে দেখেছেন।’ তিনি আরও বলেন, ‘ঢাকায় পৌঁছার পর কিভাবে রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা নিয়ন্ত্রণ করা যায় এ বিষয়ে পরিকল্পনা নেয়া হবে। পাশাপাশি ক্যাম্পে অপরাধ দমনেও পরিকল্পনা নিবে তিন বাহিনী।’
পরিদর্শনকালে তার সাথে ছিলেন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র) মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম ও র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক ড. বেনজীর আহমেদ সহ আইনশৃংখলা বাহিনীর উধ্বর্তন কর্মকর্তারা।
এ সময় উপস্থিত পুলিশ সদস্যসহ আইনশৃংখলা বাহিনীর দায়িত্বরত সদস্য ও কর্মকর্তাদের সাথে কথা বলেন এবং রোহিঙ্গা ক্যাম্পের পরিস্থিতি সম্পর্কে জানতে চান দেশের তিন বাহিনীর প্রধানরা।

Comments

comments

Posted ১২:২৩ পূর্বাহ্ণ | বুধবার, ১০ জুলাই ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com