শুক্রবার ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রোহিঙ্গা সংকট নিরসনে ‘আমরা কক্সজারবাসীর’ কর্মসূচি ঘোষণা

দেশবিদেশ প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৪ জানুয়ারি ২০২২

রোহিঙ্গা সংকট নিরসনে ‘আমরা কক্সজারবাসীর’ কর্মসূচি ঘোষণা

অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন, রোহিঙ্গা সন্ত্রাসীদের অপরাধ দমন, দেশি-বিদেশি এনজিও’র ষড়যন্ত্র ও অপতৎপরতা বন্ধের দাবিতে ‘আমরা কক্সবাজারবাসী’ নামের একটি সংগঠন সংবাদ সম্মেলন করেছে।

এতে দ্রুত প্রত্যাবাসনসহ অন্যান্য দাবি নিয়ে সোমবার (১০ জানুয়ারি) উখিয়া স্টেশনে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেয় সংগঠনটি।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে কক্সবাজার শহরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন।

সংবাদ সম্মেলনে সঞ্চালনা করেন, সাংগঠনিক সম্পাদক মহসীন শেখ।

লিখিত বক্তব্যে নাজিম উদ্দিন বলেন, গত ২০১৭ সালের ২৫ আগষ্ট মায়ানমার থেকে বিতাড়িত হয়ে রোহিঙ্গারা বাংলাদেশে অনুপ্রবেশ করে। দেশী-বিদেশী রাষ্ট্রের অনুরোধ এবং মানবিক কারণে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেন। এরপর শুরুতেই ওসব রোহিঙ্গারা প্রায় ৭ হাজার একর বনভূমি ও বিভিন্ন প্রজাতির জীবজন্তুর আবাস্থল ধ্বংস করে। যা এ অঞ্চলের পরিবেশ ও জীববৈচিত্র মারাত্নক হুমকীর সম্মূখিন হয়ে পড়েছে।

এখন রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় পাওয়ার পর থেকে বিশ্বের পর্যটন রাজধানী খ্যাত কক্সবাজারকে অপরাধের স্বর্গরাজ্য হিসেবে গড়ে তুলে। তারা ক্যাম্পে অস্ত্র তৈরীর কারখানাও গড়ে তুলেছে। এসব অবৈধ অস্ত্র বিভিন্ন স্থানে সরবারহ সহ নানাবিধ অপরাধ কর্মকান্ডের জন্ম দিচ্ছে। তারা স্থানীয় ও নিজেদের লোকদের হত্যা, ধর্ষণ, স্থানীয়দের অপহরণ পূর্বক মুক্তিপণ আদায়, ডাকাতী, ছিনতাই, মানবপাচার, ইয়াবা সহ ভয়ংকর মাদক পাচার এবং স্থানীয়দের ঘর-বাড়িতে লুটপাট ও দখল ছাড়াও প্রতিনিয়ত বিভিন্ন অপরাধ কর্মকান্ড সৃষ্টি করছে। তাই অবিলম্বে দ্রুত রোহিঙ্গা প্রত্যাবসন, দেশি-বিদেশি এনজিওগুলোর অপতৎপরতা এবং অব্যাহত ষড়যন্ত্র বন্ধের দাবিতে ‘আমরা কক্সবাজারবাসী’ সংগঠন জেলা ব্যাপী লাগাতার কর্মসূচি ঘোষণ করতে যাচ্ছে। এর অংশ হিসেবে সোমবার মানববন্ধন হবে।

এসময় সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, সহ-সভপতি সমীর পাল, নুরুল আজিম কনক, কামাল উদ্দিন রহমান পেয়ারু, যুগ্ন সাধারন সম্পাদক মুজিবু্ল হক, শহর কমিটির সভাপতি সফিনা আজিম, সাধারণ সম্পাদক কামাল উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Comments

comments

Posted ৩:৪৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৪ জানুয়ারি ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(410 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com