বৃহস্পতিবার ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে প্রেস ব্রিফিং-এ ভিভিয়ান বালাকৃষ্ণাণ

রোহিঙ্গা সমস্যা সমাধানে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে এগুতে হবে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৫ নভেম্বর ২০১৮

রোহিঙ্গা সমস্যা সমাধানে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে এগুতে হবে

বাংলাদেশ সফররত সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণাণ বলেছেন, রোহিঙ্গা সংকটটি অত্যন্ত জটিল। সহজে এর সমাধান করা যাবে না। আমাদের এখন টেকসই সমাধানের উপায় খুঁজে বের করা প্রয়োজন। এ জন্য বাংলাদেশ-মায়ানমারসহ সবাইকে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে এগুতে হবে। মন্ত্রী গতকাল রোববার বিকেলে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের সংক্ষিপ্ত ব্রিফিংকালে এ কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, খুব স্বল্প সময়ে ১ মিলিয়ন শরণার্থীকে আশ্রয় দিয়েছে বাংলাদেশ।
আমরা রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বাংলাদেশের প্রশংসা করার পাশাপাশি রোহিঙ্গাদের প্রতি সহমর্মিতা প্রকাশ করি। রোহিঙ্গাদের এখনই মায়ানমারে ফেরত না পাঠানোর আহবান জানিয়ে সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী পরোক্ষে বলেন, এ জন্য ভূক্তভোগীদের সঙ্গে আলোচনা করা প্রয়োজন। মানবসভ্যতার কথা চিন্তা করেই রোহিঙ্গাদের তড়িঘড়ি করে মায়ানমারে ফেরত পাঠানো উচিত হবে না বলেও ব্রিফিংকালে এই বিষয়ে পরোক্ষে নিজ দেশের অবস্থান তুলে ধরেন তিনি। ব্রিফিংকালে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এএইচএম মাহমুদ আলীসহ বাংলাদেশ সরকারের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এর আগে সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ-মায়ানমার সীমান্তের তুমব্রুু সংলগ্ন শূন্য রেখায় যান। সেখানকার অস্থায়ী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। এ সময় ক্যাম্পের বাসিন্দাদের সঙ্গে কথা বলেন তিনি। উল্লেখ্য, তুমব্রু সংলগ্ন জিরো পয়েন্টে বর্তমানে সাড়ে চার হাজারের অধিক রোহিঙ্গা বসবাস করছে। এরপর মন্ত্রী উখিয়ার কুতুপালং শরণার্থী ক্যাম্পের বিভিন্ন স্থান পরিদর্শনের পাশাপাশি রোহিঙ্গা ত্রাণ কেন্দ্র, সেবা কেন্দ্র, শিশু বান্ধব কেন্দ্র পরিদর্শন করেন। বিকেল সাড়ে ৫ টায় ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করেন সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী।

Comments

comments

Posted ১:২৯ পূর্বাহ্ণ | সোমবার, ০৫ নভেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com