• শিরোনাম

    টেকনাফ ও উখিয়ায় বিজিবির সাথে পৃথক বন্দুক যুদ্ধ

    রোহিঙ্গা সহ তিন মাদক কারবারী নিহত অস্ত্র ও ইয়াবা উদ্ধার

    নিজস্ব প্রতিবেদক | ০৬ আগস্ট ২০১৯ | ১২:৫৭ পূর্বাহ্ণ

    রোহিঙ্গা সহ তিন মাদক কারবারী  নিহত অস্ত্র ও ইয়াবা উদ্ধার

    কক্সবাজারের টেকনাফ ও উখিয়া উপজেলা বিজিবির সাথে পৃথক বন্দুক যুদ্ধে রোহিংগা সহ তিন মাদক কারবারী নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। গোলাগুলির সময় একাধিক বিজিবি সদস্য আহত হয়েছে।
    জসিম উদ্দিন টিপু টেকনাফ থেকে জানান-
    টেকনাফে বিজিবি জওয়ানদের সাথে বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ দুই মাদক পাচারকারী গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে নিহত হয়েছে।
    জানা যায়, সোমবার ভোররাতে উপজেলার হ্নীলা মৌলভী বাজার আড়াই নং স্লুইচ গেইট পয়েন্ট দিয়ে মাদকের চালান অনুপ্রবেশের সংবাদ পেয়ে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের একটি বিশেষ টহল দল ঘটনাস্থলে অবস্থান নেয়। কিছুক্ষণ পর কয়েকজন ব্যক্তি স্বশস্ত্র অবস্থায় কয়েকটি পুটলা নিয়ে সামনের দিকে এগিয়ে আসতে থাকলে বিজিবি জওয়ানেরা চ্যালেঞ্জ করায় অস্ত্রধারী দূবৃর্ত্তরা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে এবং কিরিচ নিয়ে হামলা করতে থাকে। এতে বিজিবির ৪জন সদস্য আহত হয়। বিজিবিও আতœরক্ষার্থে কিছুক্ষণ পাল্টা গুলিববর্ষণ করার পর হামলাকারীরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল তল্লাশী করে ২টি দেশীয় তৈরী বন্দুক, ৪ রাউন্ড তাজা কার্তুজ, ২০হাজার পিস ইয়াবা ও ২টি কিরিচসহ গুলিবিদ্ধ মাদক কারবারী দুইজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়।

    আহত বিজিবি সদস্যদের প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য গুলিবিদ্ধ মাদক কারবারী দুইজনকে কক্সবাজার রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যায়। খবর পেয়ে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে সুরতহাল রিপোর্ট তৈরীর পর মৃতদেহ পোস্ট মর্টেমের জন্য মর্গে প্রেরণ করেন। নিহতরা উপজেলার হোয়াইক্যং নয়াবাজারের জলিল আহমদের পুত্র দেলোয়ার হোছন (৩০) এবং উখিয়া উপজেলার কুতুপালং শরণার্থী ক্যাম্প-২ এর রোহিঙ্গা নাগরিক মৃত হায়দার শরীফের পুত্র নুরুল ইসলাম (২৭) বলে জানা গেছে।
    এই ব্যাপারে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের উপাধিনায়ক মেজর মোঃ শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, মাদক উদ্ধার অভিযান ও বন্দুকযুদ্ধের ঘটনায় হতাহতের সত্যতা স্বীকার করেন। এই ব্যাপারে তদন্ত স্বাপেক্ষে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
    শফিক আজাদ,উখিয়া থেকে জানান
    কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের রেজুখাল যৌথ চেকপোষ্টের একটি টহল দল সোমবার ভোরে উখিয়ার জালিয়া পালং ইউনিয়নের রুপপতি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সন্নিকটে মেরিন ড্রাইভ সড়ক নামক স্থানে চোরাচালান বিরোধী অভিযানের অংশ হিসেবে কক্সবাজারগামী ১টি মোটর সাইকেলকে চ্যালেঞ্জ করলে মোটর সাইকেলে থাকা আরোহীগণ বিজিবি টহল দলকে লক্ষ্য করে এলোপাথারি গুলি বর্ষণ করতে থাকে। তখন বিজিবিও জান-মাল, অস্ত্র ও গোলাবারুদ রক্ষার্থে গুলি ছুড়ে, উভয় পক্ষের গোগোলাগুলিতে এক ইয়াবা ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়। পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষনা করেন।

    কক্সবাজার ৩৪ বিজিবি’র অতিরিক্ত পরিচালক মোঃ আনোয়ার হোসেন মজুমদার মেইল বার্তায় জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা গাড়ী গতিরোধ করে তল্লাশী করতে চাইলে ইয়াবা বহণকারী গুলি বর্ষন করতে থাকে। কৌশল গত অবস্থান নিয়ে বিজিবি তাদের জান-মাল, অস্ত্র ও গোলাবারুদ এবং সরকারী সম্পদ রক্ষার্থে পাল্টা গুলি শুরু করে। উভয় পক্ষের মধ্যে প্রায় ১০-১২ মিনিট গুলি বিনিময় হয়। অতঃপর স্থানীয় লোকজন গোলাগুলির শব্দ শুনে ঘটনাস্থলের দিকে আসতে শুরু করলে স্থানীয় লোকজনের জান-মালের ক্ষতি সাধন রোধকল্পে বিজিবিথর টহল দল গুলিবর্ষণ বন্ধ করে। এক পর্যায়ে অজ্ঞাতনামা অস্ত্রধারী সন্ত্রাসীরা গুলি করতে করতে মোটর সাইকেল যোগে পালিয়ে যায়। বিজিবি টহল দল ইনানী পুলিশ ফাঁড়িকে ঘটনাটি দ্রুত অবগত করলে উক্ত পুলিশ ফাঁড়ির একটি টহল দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় জনসাধারণকে সহযোগিতায় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। পরে জানা যায়, সে উখিয়া কুতুপালং ক্যাম্প-৭ ব্লক-ই-১ এর আশ্রিত রোহিঙ্গা মোহাম্মদ আলীর ছেলে মোঃ আইয়ুব (২২)। মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার বাসিন্দা। এসময় তার নিকট থেকে ১টি দেশীয় তৈরী বন্দুক, ২ রাউন্ড খালি কার্তুজ এবং ২৯৫০পিস ইয়াবা উদ্ধার করা হয় বলে বিজির এই কর্মকর্তা জানিয়েছেন।
    উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল মনসুর জানান, লাশটি ময়না তদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করা হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ