মঙ্গলবার ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

*আকাশ পথে, যানবাহনে ও সাগর পথে থেমে নেই ইয়াবা পাচার *একদিনেই ২ লাখ ৩৪ হাজার ইয়াবা উদ্ধার *দুই নারীসহ ৪ বিমান যাত্রী আটক

র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে ২ ইয়াবা কারবারি নিহত

দেশবিদেশ রিপোর্ট   |   বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮

র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে ২ ইয়াবা কারবারি নিহত

কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে ইয়াবা পাচার কোনভাবেই রুখা যাচ্ছে না। কি আকাশ পথ, জলপথ এবং যানবাহন সহ সমানে পাচার অব্যাহত রয়েছে ইয়াবার চালান। গতকাল মঙ্গলবার একদিনেই পাচারকালে পৃথক অভিযানে র‌্যাব, বিজিবি ও পুলিশ ২ লাখ ৩৪ হাজার ইয়াবা টেবলেট উদ্ধার করেছে। সেই সাথে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে প্রাণ হারিয়েছেন ২ জন ইয়াবা কারবারি।
র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে নিহত পাচারকারিরা পুরো একটি ট্রাকে করেই পাচার করছিল ১ লাখ ৩০ হাজার ইয়াবার চালান। নাফনদ দিয়ে মিয়ানমার থেকে পাচার করে আনা এক লাখ ইয়াবার একটি চালান উদ্ধার করে বিজিবি সদস্যরা। ওদিকে কক্সবাজার থেকে বিমানে পাচার কালে গতকাল আটক হয়েছে ২ নারী সহ ৪ বিমান যাত্রী। তাদের নিকট থেকে পুলিশ উদ্ধার করেছে ৪ হাজার পিচ ইয়াবা।
র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে ২ ইয়াবা কারবারি নিহত
গতকাল মঙ্গলবার দিনব্যাপি অভিযানের মধ্যে সবচেয়ে বড় অভিযান চালিয়েছে র‌্যাব সদস্যরা। র‌্যাবের অভিযানে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত হয়েছেন। এসময় উদ্ধার করা হয়েছে ইয়াবাসহ অস্ত্র ও গুলি। গতকাল মঙ্গলবার ভোররাতে শহীদ এটিএম জাফর আলম আরাকান সড়কের ( কক্সবাজার-টেকনাফ সড়ক ) উখিয়ার মরিচ্যা বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কম্পানী অধিনাক মেজর মো. মেহেদী হাসান জানান, নিহত ইয়াবা কারবারিদ্বয় হলেন চট্টগ্রামের সীতাকুন্ড এলাকার আব্দুস সামাদ (২৭) এবং যশোরের অভয়নগর এলাকার মো. আবু হানিফ (৩০)।
মেজর মেহেদী বলেন, শহীদ এটিএম জাফর আলম আরাকান সড়কের উখিয়ার মরিচ্যা বাজার এলাকায় স্থাপিত র‌্যাবের অস্থায়ী চেকপোস্টে গাড়ী তল্লাশী করা হচ্ছিল। এসময় টেকনাফ থেকে আসা একটি ট্রাক সেখানে পৌঁছলে র‌্যাব গাড়িটিকে চ্যালেঞ্জ করে। এর পর পরই গাড়িতে থাকা ইয়াবা কারবারিরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে পালানোর চেষ্টা করে।
এসময় র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়ে। এতে ট্রাকে থাকা ২ ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হন। এসময় ট্রাকটি তল্লাশী করে ১ লাখ ৩০ হাজার ইয়াবা, ১ টি বিদেশী পিস্তল, ১ টি দেশীয় তৈরী বন্দুক, ৮ রাউন্ড গুলি ও ৮ টি গুলির খোসা পাওয়া যায়। নিহতরা চিহ্নিত ইয়াবা কারবারি এবং তাদের বিরুদ্ধে মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে জানান র‌্যাব কর্মকর্তা। নিহত কারবারিদ্বয়ের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।
টেকনাফে বিজিবি’র অভিযানে এক লাখ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার
কক্সবাজারের টেকনাফ সীমান্তে এক অভিযান চালিয়ে বিজিবি সদস্যরা এক লাখ পিচ ইয়াবা টেবলেট উদ্ধার করেছে। উদ্ধার করা ইয়াবার দাম আনুমানিক তিন কোটি টাকা। গোপন তথ্যের সংবাদে গতকাল মঙ্গলবার সকালে টেকনাফের নেটংপাড়া এলাকায় জংগলাকীর্ণ একটি সুপারী বাগানে ইয়াবার এ চালানটি উদ্ধার করা হয়। মিয়ানমার থেকে নাফনদ দিয়ে পাচার করে এনে পাচারকারিরা বিক্রয়ের উদ্দেশ্যে চালানটি সেখানে লুকিয়ে রেখেছিল।
টেকনাফের বিজিবি-২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ জামান চৌধুরী জানান, বিজিবির স্থানীয় দমদমিয়া বিওপির সুবেদার মোঃ আব্দুর রাজ্জাক এর নেতৃত্বে একটি টহলদল নেটংপাড়া এলাকায় অবস্থিত জংগলাকীর্ণ সুপারী বাগানে তল্লাশী অভিযান চালিয়ে ইয়াবার চালানটি উদ্ধার করে। বিজিবি সদস্যদের অভিযানের সময় পাচারকারির দল পালিয়ে যায়।
ইয়াবা নিয়ে ২ নারী সহ ৪ বিমান যাত্রী আটক
অপরদিকে কক্সবাজার বিমান বন্দর দিয়ে পাচারকালে গতকাল আটক করা হয়েছে ২ নারী সহ ৪ বিমান যাত্রীকে। তাদের ৪ যাত্রীর নিকট থেকে উদ্ধার করা হয়েছে ৪ হাজার পিচ ইয়াবা। আটক বিমান যাত্রীরা গতকাল সকালে বেসরকারি বিমান সংস্থা নভো এয়ারের একটি ফ্লাইটে কক্সবাজার থেকে রাজধানী ঢাকা যাচ্ছিলেন। বিমান বন্দরের নিরাপত্তাকর্মীরাই তাদের আটক করে পুলিশে সোপর্দ্দ করে।
কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) কামরুল আজম জানান, সাম্প্রতিক সময়ে ইয়াবা পাচারকারিরা আকাশ পথকেই সবচেয়ে বেশী ব্যবহার করছে। গত এক সপ্তাহে কমপক্ষে ১০ জন বিমান যাত্রী আটক হয়েছেন ইয়াবা পাচারকালে। গতকাল সকালে আটক হওয়া পাচারকারিরা হচ্ছেন যথাক্রমে কক্সবাজারের উখিয়ার মরিচ্যা পালং এলাকার বাসিন্দা জয়নাল আবেদীন (৪১) দিদার মিয়া (৩৪) এবং রাজধানী ঢাকার মিরপুর এলাকার বিলকিছ (৩০) ও নেহা (২৮)। পুলিশ জানায়, তারা পরষ্পর যোগসাজসের মাধ্যমে পাচার করছিল ইয়াবার চালান।

দেশবিদেশ ১৯ সেপ্টেম্বর ২০১৮/নেছার

Comments

comments

Posted ১:২৩ পূর্বাহ্ণ | বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com