রবিবার ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

লকডাউনের আওতায় এলো ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক, টেকনাফ |   |   বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০

লকডাউনের আওতায় এলো ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বুধবার (৮ এপ্রিল) বিকালে কক্সবাজার জেলাকে লকডাউন ঘোষনা করা হয়েছে। কক্সবাজার জেলা প্রশাসক মো: কামাল হোসেন বলেন আজ হতে কক্সবাজারে কেউ বর্হিগমন বা আগমন করতে পারবে না। তার ব্যত্যয় ঘটলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ডিসি মো: কামাল হোসেন। এর ফলে কক্সবাজারের ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প ‘লকডাউন’ এর আওতায় এলো ।

বুধবার সন্ধায় এই বিষয়টি নিশ্চিত করে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মাহাবুবুল আলম তালুকদার জানান, ‘বুধবার থেকে কক্সবাজার জেলা প্রশাসক গুটা জেলা লকডাউন ঘোষনা করেছে। ফলে রোহিঙ্গা ক্যাম্পগুলো লকডাউন এর আওতায় পরেছে। ক্যাম্পে কোন প্রকার বাহিরে মানুষ ডুকতে না পারে, সেবিষয়ে কঠোর নজরদারি রয়েছে। সেখানকার পরিস্থিতি আগের মত নেই। ক্যাম্পে শুধু ইমার্জেন্সী কার্যক্রম চালু থাকবে।

তিনি আরো বলেন, ‘বলতে গেলে আগে থেকে রোহিঙ্গা ক্যাম্পগুলো অঘোষিত লকডাউন ছিল, শুধু ঘোষনা হয়নি। তাছাড়া ১১ মার্চ থেকে সেখানে এনজিও সংস্থাদের কাজ বন্ধ করা হয়েছিল। শুধু অতি জরুরী কার্যক্রম চালু ছিল।

২০১৭ সালে ২৫ আগস্টে মিয়ানমার থেকে প্রাণে বাচঁতে পালিয়ে এসে উখিয়া ও টেকনাফে ৭ লাখ রোহিঙ্গা আশ্রয় নেয়। এর আগে ৪ লাখ রোহিঙ্গার অবস্থান ছিল। সব মিলিয়ে এখনা কক্সবাজারের ১১ লাখের বেশি রোহিঙ্গার আশ্রিত রয়েছেন।

Comments

comments

Posted ১২:০৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com