• শিরোনাম

    জেলা আওয়ামী লীগ আয়োজিত লবণচাষী সমাবেশে শিল্প মন্ত্রী

    লবণ চাষীদের স্বার্থ বিঘ্নিত হয় এমন কোন পদক্ষেপ নেবেনা সরকার

    নিজস্ব প্রতিবেদক | ০৭ মার্চ ২০২০ | ১২:৪২ পূর্বাহ্ণ

    লবণ চাষীদের স্বার্থ বিঘ্নিত হয় এমন কোন পদক্ষেপ নেবেনা সরকার

    লবণ চাষীদের স্বার্থ বিঘ্নিত হয় এমন কোন পদক্ষেপে সরকার সায় দেবে না বলে জানিয়েছেন শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। দেশে লবণ উৎপাদনে আরো স্বয়ংসম্পূর্ণতা অর্জনে লবণ চাষীদের উন্নত মানের লবণ চাষে মহাপরিকল্পনা গ্রহন এবং চাষীদের লবণের ন্যায্য মূল্য প্রাপ্তির নিশ্চয়তা দিতেও সরকার বদ্ধ পরিকর বলে জানিয়েছেন শিল্প মন্ত্রী। লবণকে শিল্পপণ্য হিসেবে তালিকাভুক্ত করা হবে এবং লবণের ন্যায্যমূল্য নিশ্চিত করতে উপযোগিতাসহ যাচাই-বাছাই করে কক্সবাজারের লবণ বোর্ড প্রতিষ্ঠা করা হবে।
    শুক্রবার (৬মার্চ) দুপুরে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত লবণচাষী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে লবণচাষীদের উদ্দ্যেশ্য করে শিল্পমন্ত্রী একথা নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন একথা বলেন।
    মন্ত্রী বলেন, লবণচাষীদের বাঁচাতে হবে। লবণের ন্যায্য মূল্য দিতে লবণে ভর্তুকি দেয়া হবে। কৃষি ঋণের ব্যবস্থা করা হবে। তার সাথে লবণচাষীদের দেয়া দাবিগুলো আমরা যথাযথভাবে মূল্যায়ন করবো। আপনাদের দাবির আলোকে লবণের মূল্য এবং আরো চাষ বাড়াতে একটা স্থায়ী সমাধান বের করা করবো।
    তিনি বলেন, লবণের ন্যায্য মূল্য নিশ্চিত করতে ব্যবসায়ীদের নিয়ে বসবে সরকার। ব্যবাসায়ীদের সাথে বসে চাষীদের স্বার্থ রক্ষার যা করণীয় সব পদক্ষেপ নেয়া হবে। ব্যবসায়ীদের সাথে সমন্বয় করেই লবণের ন্যায্য মূল্য নির্ধারণ করা হবে।
    জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত লবণ সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিমসহ আরো অনেকে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ