মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

লাখে ১৬ জন মার্কিনী আত্মহত্যা করছেন: গবেষণা

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   সোমবার, ১১ জুন ২০১৮

লাখে ১৬ জন মার্কিনী আত্মহত্যা করছেন: গবেষণা
যুক্তরাষ্ট্রে প্রতি লাখ মানুষের মধ্যে অন্তত ১৬ জন আত্মহত্যার পথ বেঁচে নিচ্ছেন। এই হার গত সতেরো বছরে ৩০ শতাংশ বেড়েছে। মার্কিন সরকারের নতুন এক গবেষণা প্রতিবেদনে এই পরিস্থিতিকে উদ্বেগজনক বলে বর্ণনা করা হয়েছে।
 গবেষণাটি করেছে যুক্তরাষ্ট্র সরকারের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন বা সিডিসি। ১৯৯৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত সতেরো বছরে আত্মহত্যার হার এবং পরিস্থিতি কি দাঁড়িয়েছে, এর চিত্র উঠে এসেছে গবেষণা প্রতিবেদনে। তাতে দেখা যাচ্ছে, যুক্তরাষ্ট্র জুড়েই আত্মহত্যার হার বেড়েছে।
২০১৬ সালে প্রায় ৪৫ হাজার আমেরিকান আত্মহত্যা করেছেন। সব বয়সের নারী পুরুষ, সব গোষ্ঠী এবং নৃ-গোষ্ঠীর মধ্যেই আত্মহত্যার হার বেড়েছে বলে গবেষণায় বলা হয়েছে। একজন গবেষক ড: দেবোরা স্টোন বলেছেন, ২৫টি রাজ্যে আত্মহত্যার হার ৩০ শতাংশের বেশি বেড়েছে, এটি আমাদের গবেষণায় নতুন আবিষ্কার বলা যায়।’
আত্মহত্যার হার বৃদ্ধির পিছনে একক কোন কারণ নেই বলে গবেষকরা বলছেন। ন্যাশনাল অ্যাকশন অ্যালায়েন্স ফর সুইসাইড প্রিভেনশন এর ড: জেরি রিদ বলেছেন, অর্থনৈতিক অবস্থার পরিণতি এবং জীবনধারণের অবনতির সুযোগ মানুষকে আত্মহত্যার ঝুঁকিতে ফেলে।’ এই প্রতিবেদন এমন এক সময় প্রকাশ করা হলো, যখন ডিজাইনার কেট স্পেড এবং তারকা শেফ এন্থনি বুরদিন এর আত্মহত্যার ঘটনা ব্যাপক আলোচনার সৃষ্টি করেছে। বিবিসি।

Comments

comments

Posted ১:৩৮ পূর্বাহ্ণ | সোমবার, ১১ জুন ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com