• শিরোনাম

    লাখে ১৬ জন মার্কিনী আত্মহত্যা করছেন: গবেষণা

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ১১ জুন ২০১৮ | ১:৩৮ পূর্বাহ্ণ

    লাখে ১৬ জন মার্কিনী আত্মহত্যা করছেন: গবেষণা

    যুক্তরাষ্ট্রে প্রতি লাখ মানুষের মধ্যে অন্তত ১৬ জন আত্মহত্যার পথ বেঁচে নিচ্ছেন। এই হার গত সতেরো বছরে ৩০ শতাংশ বেড়েছে। মার্কিন সরকারের নতুন এক গবেষণা প্রতিবেদনে এই পরিস্থিতিকে উদ্বেগজনক বলে বর্ণনা করা হয়েছে।
     গবেষণাটি করেছে যুক্তরাষ্ট্র সরকারের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন বা সিডিসি। ১৯৯৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত সতেরো বছরে আত্মহত্যার হার এবং পরিস্থিতি কি দাঁড়িয়েছে, এর চিত্র উঠে এসেছে গবেষণা প্রতিবেদনে। তাতে দেখা যাচ্ছে, যুক্তরাষ্ট্র জুড়েই আত্মহত্যার হার বেড়েছে।
    ২০১৬ সালে প্রায় ৪৫ হাজার আমেরিকান আত্মহত্যা করেছেন। সব বয়সের নারী পুরুষ, সব গোষ্ঠী এবং নৃ-গোষ্ঠীর মধ্যেই আত্মহত্যার হার বেড়েছে বলে গবেষণায় বলা হয়েছে। একজন গবেষক ড: দেবোরা স্টোন বলেছেন, ২৫টি রাজ্যে আত্মহত্যার হার ৩০ শতাংশের বেশি বেড়েছে, এটি আমাদের গবেষণায় নতুন আবিষ্কার বলা যায়।’
    আত্মহত্যার হার বৃদ্ধির পিছনে একক কোন কারণ নেই বলে গবেষকরা বলছেন। ন্যাশনাল অ্যাকশন অ্যালায়েন্স ফর সুইসাইড প্রিভেনশন এর ড: জেরি রিদ বলেছেন, অর্থনৈতিক অবস্থার পরিণতি এবং জীবনধারণের অবনতির সুযোগ মানুষকে আত্মহত্যার ঝুঁকিতে ফেলে।’ এই প্রতিবেদন এমন এক সময় প্রকাশ করা হলো, যখন ডিজাইনার কেট স্পেড এবং তারকা শেফ এন্থনি বুরদিন এর আত্মহত্যার ঘটনা ব্যাপক আলোচনার সৃষ্টি করেছে। বিবিসি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ