সোমবার ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

লাবণীর ঝিনুক মার্কেটে অভিযান, ১১ মামলায় জরিমানা ৫৪ হাজার

দেশবিদেশ প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৭ মে ২০২২

লাবণীর ঝিনুক মার্কেটে অভিযান, ১১ মামলায় জরিমানা ৫৪ হাজার

সৈকতের লাবণী পয়েন্টস্থ ঝিনুক মার্কেটে (ছাতা মার্কেটে) আবারো রাস্তা দখল করে বেচাকেনার দায়ে অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন। এসময় ১১টি দোকানে ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (১৬ মে) বিকেল ৫টায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) সৈয়দ মুরাদ ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

ঝিনুক মার্কেটে দোকানের বারান্দায় হাঁটার পথ বন্ধ করে বেচাকেনা করে আসছিল মক্কা হোটেল, মোর্শেদ আচার বিতান, আনোয়ার স্টোর, সাকিব স্টোর, লোহাগাড়া স্টোর, আল নুর আচার বিতানসহ কিছু পানের দোকান। এসব দোকানে যত্রতত্র পণ্য রাখার কারণে পথচারীদের চলাফেরার অসুবিধা হয়। এমন অভিযোগে মার্কেটটিতে অভিযান চালানো হয়। এসময় মক্কা হোটেলের লোকজন রাস্তার উপরে বসানো তাদের চেয়ার টেবিল সরিয়ে নিয়ে পালিয়ে যায়। ওই মার্কেটের সবচেয়ে বেশি অভিযোগ রয়েছে মক্কা হোটেলের বিরুদ্ধে।

জানা যায়, মক্কা হোটেলের মালিক কাসেম আলী বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য হওয়ায় তার ইচ্ছা মতো যত্রতত্র চেয়ার টেবিল বসিয়ে বেচাকানা করে। এতে পথচারীদের চলার পথে বিঘ্ন ঘটে। কাসেম আলী প্রভাবশালী হওয়াতে কেউ তাকে কিছু বলার সাহস পায় না। তাই মক্কা হোটেলে তিনি যেভাবে যেখানে ইচ্ছা চেয়ার টেবিল বসিয়ে বেচাকেনা করে দেদারসে। তবে এই হোটেলে গত শনিবার (১৪ মে) অভিযান চালিয়ে ৩ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ ইসলাম।

তিনি বলেন, ‘সোমবার চলাচলের রাস্তা দখল করে বেচাকেনার দায়ে ১১টি মামলায় ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়। এর আগেও শনিবার ৪টি মামলায় ৯ হাজার টাকা জরিমানা করা হয়। কেউ আইনের ঊর্ধ্বে নয়। পর্যটন স্পটে বিঘ্ন ঘটিয়ে কারো অবৈধভাবে ব্যবসা করার সুযোগ নেই। পর্যটকদের অসুবিধা হয় এমন কর্মকাণ্ডের অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।’ এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসনের এই কর্মকর্তা।

Comments

comments

Posted ১২:৪৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৭ মে ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(485 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com