বৃহস্পতিবার ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শপথ নিলেন জেলার ২০ উপজেলা প্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯

শপথ নিলেন জেলার ২০ উপজেলা প্রতিনিধি

শপথ নিলেন জেলার ৭ উপজেলার ২০ জনপ্রতিনিধি। গতকাল ২৫ এপ্রিল সকালে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন তাঁদের শপথ বাক্য পাঠ করান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান। ফলে, গতকাল শপথের পর দিন থেকেই তাঁরা আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন করবেন।
তবে, গতকাল শপথ গ্রহণ করতে পারেন নি কুতুবদিয়া উপজেলা পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী এবং চকরিয়া উপজেলা পরিষদের নির্বাচিত সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান জেসি চৌধুরী। নির্বাচন কমিশন কর্তৃক গেজেটভুক্ত না হওয়ায় বিভাগীয় কমিশনার শপথ গ্রহণের জন্য তাঁদের চিঠি প্রদান করেননি। এ কারণেই তাঁদের শপথ গ্রহণ করা হয়নি।
অন্যদিকে, আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও নির্বাচন কমিশন কর্তৃক গেজেটভুক্ত হওয়ায় গতকাল বিভাগীয় কমিশনার টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মৌলানা ফেরদৌস আহমদকে শপথ বাক্য পাঠ করান।
জানা গেছে, চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে শপথ গ্রহণের জন্য চিঠি পাওয়ার পর ২৪ এপ্রিল চট্টগ্রাম মহানগরে পৌঁছেন উপজেলার জনপ্রতিনিধিরা। অনেকেই তাঁদের সঙ্গে নিজ নিজ অনুসারিদের নিয়ে যান শপথ গ্রহণ অনুষ্ঠান দেখতে। রাজনৈতিক নেতাদেরও অনেকেই উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। শপথগ্রহণকারী চেয়ারম্যানদের মধ্যে দুইজন নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন। অন্যরা আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হলেও দলীয় মনোনয়ন চেয়ে পাননি। বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন তাঁরা। কিন্তু গতকালের শপথ গ্রহণ অনুষ্ঠানে অতীতের সেই স্মৃতি ভুলে প্রায় সব বিদ্রোহী প্রার্থী পরিধান করে আওয়ামী লীগের ঐতিহ্যবাহী মুজিব কোট।

Comments

comments

Posted ১২:৫৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com