শুক্রবার ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ইয়াবা কারবারে জড়িত

শহরের বিভিন্ন গ্রুপের জমি পাহারায় রোহিঙ্গা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৯

শহরের বিভিন্ন গ্রুপের জমি পাহারায় রোহিঙ্গা

রোহিঙ্গারা সারাদেশে ছড়িয়ে পড়ছে। ক্যাম্প থেকে পালিয়ে যাচ্ছে রোহিঙ্গারা। এই অবস্থায় স্থানীয় প্রভাবশালী মহল ও বিভিন্ন কোম্পানাী তাদের জমি পাহারায় এসব রোহিঙ্গাদের আশ্রয় দিচ্ছে। কক্সবাজার শহরের বিভিন্ন গ্রুপ ও ব্যক্তিগত জমি পাহারার দায়িত্বে রয়েছে অসংখ্য রোহিঙ্গা ।
অভিযোগ পাওয়া গেছে কলাতলীস্থ সৈকতের পাশে ফকির গ্রুপের জমি পাহারা দেয়ার জন্য রাখা হয়েছে রোহিঙ্গাদের। স্থানীয়রা জানান, ফকির গ্রুপের জমি পাহারা দেয়ার জন্য কামাল হোসেন নামের এক রোহিঙ্গা পরিবারকে আশ্রয় দেয়া হয়েছে। আর এ রোহিঙ্গা পরিবার নিয়মিত রোহিঙ্গা ক্যাম্পে যাতায়ত করে। সন্দেহ করা হচ্ছে এই পরিবার রোহিঙ্গা ক্যাম্প থেকে কক্সবাজার শহরে ইয়াবা পাচার কাজে জড়িত রয়েছে। ফকির গ্রুপের পাহারদারের আড়ালে তারা নানা অপকর্মে জড়িত রয়েছে। এ ব্যাপারে অভিয্ক্তু কামালের সাথে যোগাযোগ করা হলে তিনি কথা বলেননি। পরে তার স্ত্রী মদিনা তার পরিবারের বিরুদ্ধে করা অভিযোগ অস্বীকার করেন।

এভাবে কক্সবাজার শহরের বিভিন্ন স্থানে পতিত জমি পাহারা দেয়ার কাজে জড়িত রয়েছে রোহিঙ্গারা। বিভিন্ন ডেভেলপ কোম্পানাী ও প্রভাবশালীরা তাদের জমিতে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। এসব রোহিঙ্গারা জমি পাহারা দেয়ার আড়ালে ইয়াবা সহ নানা অপকর্মে চালিয়ে যাচ্ছে। নতুন রোহিঙ্গাদের সাথে অনেক পুরানো রোহিঙ্গা রয়েছে। তারা নিয়মিত রোহিঙ্গা ক্যাম্পে তাদের স্বজনদের সাথে দেখা করে। রোহিঙ্গা ক্যাম্পে যাতায়তকালে ইয়াবা নিয়ে আসে। এসব ইয়াবা শহরে ছড়িয়ে দিচ্ছে তারা।

Comments

comments

Posted ১:০৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com