• শিরোনাম

    শহরে মাদক সন্ত্রাসীদের ছুরিকাঘাতে মেধাবী ছাত্র খুন

    দেশবিদেশ রিপোর্ট | ৩০ জুন ২০১৮ | ১:৩৬ পূর্বাহ্ণ

    শহরে মাদক সন্ত্রাসীদের ছুরিকাঘাতে মেধাবী ছাত্র খুন

    কক্সবাজার শহরে একদল মাদক সন্ত্রাসী গতকাল শুক্রুবার প্রকাশ্য দিবালোকে একজন মেধাবী ছাত্রকে উপর্যুপরি ছুরিকাঘাতে খুন করেছে। হত্যাকান্ডের সময় প্রতিরোধ করতে গিয়ে আরো ৪ জন আহত হয়েছেন। হত্যাকান্ড ঘটিয়ে মাদক সন্ত্রাসীরা উল্লাস করে স্থান ত্যাগ করেছে। শহরের বাচা মিয়ার ঘোনা নামক এলাকায় ঘটেছে এ ঘটনা। নিহত মেধাবী ছাত্রের নাম মোহাম্মদ তানভীর (২৬)। তিনি কক্সবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে অংক বিষয়ে মাষ্টার্স শেষ বর্ষের ছাত্র।

    অত্যন্ত মেধাবী এই শিক্ষার্থী প্রতিভা নামের একটি কোচিং সেন্টারের নাম দিয়ে শিক্ষার্থীদের অংক শেখাতেন। নিহত তানভীর কক্সবাজার জেলা ছাত্রদলের গবেষণা সম্পাদক ছিলেন। আগামী ১০ জুলাই তানভীরের নৌবাহিনীর অফিসার পদে পরীক্ষা দেওয়ার কথা ছিল। কক্সবাজার পৌরসভার আগামী ২৫ জুলাই অনুষ্টিতব্য নির্বাচনে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী এবং জেলা যুব দলের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল হুদা ছিদ্দিকী জামসেদ এর নির্বাচনী প্রচারণাকে কেন্দ্র করে তুচ্ছ ঘটনায় এই হত্যাকান্ডের ঘটনাটি ঘটে। প্রার্থী জামসেদ জুম্মার নামাজের পর ওই এলাকায় গেলে মাদক সন্ত্রাসী বশর বাহিনীর সদস্যরা জামসেদকে নিয়ে নানা কটুক্তি করা শুরু করে। এমনকি এক পর্যায়ে জামসেদকে ওই এলাকায় ভোট চাইতে যাবার জন্য সন্ত্রাসীরা ভর্ৎসনাও করে।

    তারা বলে-জামসেদ এলাকার কোন উন্নয়ন করেনি। তাই তারা তাদের এলাকার একজন বিকল্প প্রার্থী দিয়ে তাকে সমর্থন করার কথাও ব্যক্ত করে। এ পর্যায়ে জামসেদ সন্ত্রাসীদের উদ্দেশ্যে জানান-‘আমি ভোটে দাঁড়িয়েছি। তাই ভোট চাইবার অধিকার নিয়ে আমি এসেছি। আপনার না দিলেও আমার করার কিছুই নেই।’ এমন সময় জামসেদের পক্ষাবলম্বন করেন নিহত তানভীর। মূলত এই ঘটনা নিয়েই তানভীরের সাথে মাদক সন্ত্রাসী বশর বাহিনীর সদস্যদের সাথে কথা কাটাকাটি থেকে পরিণতি দাঁড়ায় নিষ্ঠুর হত্যাকান্ড।

    গতকাল কক্সবাজার পৌর এলাকার ৭ নম্বর ওয়ার্ডের আশুঘোনা জামে মসজিদে জুম্মার নামাজের পর নির্মম ঘটনাটি ঘটে। আগে থেকেই মহল্লায় মাদক বেচাকেনা নিয়ে নিহত তানভীর সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। আর গতকাল সামান্য এমন কথাকাটাকাটির জের ধরে মহল্লার মাদক সন্ত্রাসী গ্রুপ হিসাবে পরিচিত বশর বাহিনীর সদস্যরা উপর্যুপরি ছুরিকাঘাত করে তাকে খুন করে।
    নিহত তানভীরের জ্যেষ্ঠ ভাই মোহাম্মদ মুহসীন বলেন-‘ ইয়াবা কারবারি বশর এবং তার সন্ত্রাসী পুত্র নেজাম, মিজান, আতিক সহ আরো ৫/৬ জন সশস্ত্র সদস্য আমার ভাইকে ছুরিকাঘাত করে। সংবাদ পেয়ে আমার অন্যান্য ভাইয়েরা ঘটনাস্থলে এগিয়ে গেলে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে ৪ জন আহত হন।’ তিনি জানান, সন্ত্রাসীদের মারধর ও ছুরিকাঘাতে আহতরা হচ্ছেন নিহতের ভাই আবু সিনা, ইবনে সিনা, কুতুবুদ্দিন এবং ওবাইদ। তাদের কক্সবাজার সদর হাসপাতালে ভর্ত্তি করা হয়েছে। নিহত তানভীরের মামা এডভোকেট মোস্তাক আহমদ জানান-‘ ঘটনার সুত্রপাত হয়েছে তুচ্ছ বিষয় নিয়ে। জুম্মার নামাজের পর আগামী ২৫ জুলাই অনুষ্ঠিতব্য কক্সবাজার পৌরসভার নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আশরাফুল হুদা জামসেদ ওই এলাকায় যান। এমন সময় তানভীরের সাথে দেখা হয় কাউন্সিলর প্রার্থী জামসেদের। হত্যাকারী মাদক সন্ত্রাসীদের পক্ষেও অপর একজন কাউন্সিলর প্রার্থী রয়েছেন। মহল্লার সন্তান তানভীর কাউন্সিলর প্রার্থী জামসেদের সাথে কথা বলার জের ধরেই মাদক সন্ত্রাসীরা তাকে ছুরিকাঘাতে হত্যা করে।’
    কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার জানিয়েছেন, শহরের যে এলাকায় খুনের ঘটনাটি ঘটেছে সেটি একটি সন্ত্রাস প্রবণ এলাকা। পুলিশ হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারের জন্য অভিযান শুরু করেছে।

    দেশবিদেশ/ 30 জুন ২০১৮/ নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ