বুধবার ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণে সর্বোচ্চ ৫ জন

  |   বৃহস্পতিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২১

শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণে সর্বোচ্চ ৫ জন

দেশবিদেশ প্রতিবেদক:
কোভিট ২০২০ এর কারনে এবার স্বাস্থ্য বিধি মেনে উদযাপন হবে জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণে উপস্থিত থাকতে পারবেন সর্বোচ্চ ৫ জন। অন্যান্য সব কর্মসূচি যথাযোগ্য মর্যদায় উদযাপন হবে। তবে এবার জাতীয় পতাকা উত্তোলন বিধি সম্মত না হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কক্সবাজার জেলা প্রশাসনের জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রস্তুতি সভায় এই সিদ্ধান্ত হয়।
৩ ফেব্রুয়ারি দুপুরে শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: মামুনুর রশীদ। তিনি বলেন, বাঙ্গালীর চেতনার মাস ফেব্রুয়ারি। ভাষা আন্দোলনের মাধ্যমে যেমন বাংলা ভাষা অর্জিত হয়েছে তেমনি এই চেতনায় পরাধীনতা থেকে দেশ হয়েছে স্বাধীন, বিশ^ মানচিত্র অংকিত হয়েছে নতুন একটি দেশের নাম বাংলাদেশ । তাই শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস জাতির জন্য অত্যন্ত গুরুত্ববহন করে। এবারো যথাযথ মর্যাদায় এই দিবসটি উদযাপন করা হবে। তবে করোনার কারনে সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মেনে দিবসটি উদযাপন করা হবে। এবার শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণকালে সংগঠন বা প্রতিষ্ঠানের পক্ষে সর্বোচ্চ ৫ জন উপস্থিত থাকতে পারবেন। আর এককভাবে পুষ্পস্তবক অর্পণকালে ২ জনের অধিক থাকতে পারবেন না। এবার স্বাস্থ্যবিধি মেনে তিনদিন ব্যাপী কর্মসূচি পালিত হবে। দিবস উদযাপনে যথাযথ মর্যদায় সব কর্মসূচি পালিত হবে। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল, কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের নির্বাহী প্রকৌশলী জাফর রাশেদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল আলম চৌধুরী, মুক্তিযোদ্ধা নুরুল আবছার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইয়া আক্তার সুইটি, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম, সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত, সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক দীপক শর্মা দীপু।

 

Comments

comments

Posted ৯:১৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com