• শিরোনাম

    প্রতিদ্বন্ধিতায় কমল, খালেক ও দিদার

    শাপলাপুর ইউপির নির্বাচন আজ

    নিজস্ব প্রতিবেদক,মহেশখালী | ১২ ডিসেম্বর ২০১৯ | ১:১৪ পূর্বাহ্ণ

    শাপলাপুর ইউপির নির্বাচন আজ

    মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ আজ। কঠোর নিরাপত্তায় বৃহস্পতিবার ১২ ডিসেম্বর সকাল সাড়ে ৮ টা থেকে ভোট গ্রহনের জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ৯ টি ভোট কেন্দ্রে ব্যালট পেপার, সীল, অমোচনীয় কালি, ফরম, কলম সহ ভোট গ্রহনের যাবতীয় সরঞ্জাম বুধবার বেলা আড়াইটার মধ্যে কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের মাধ্যমে পাঠানো হয়েছে। বিষয়টি শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও মহেশখালী উপজেলা নির্বাচন অফিসার মোঃ জুলকার নাঈম নিশ্চিত করেছেন।
    তিনি বলেন, ইউনিয়নের ৯ টি ভোট কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। মহেশখালী উপজেলা চৌকি আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আব্বাস উদ্দিনকে বিচারিক হাকিম নিয়োগ দেওয়া হয়েছে। তিনি গত মঙ্গলবার থেকে দায়িত্ব পালন করছেন। নিয়োগকৃত নির্বাহী ম্যাজিস্ট্র্যট গণ হলেন-১ নম্বর ওয়ার্ডে কক্সবাজার জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান জাহিদ, ২ নম্বর ওয়ার্ডে কক্সবাজার জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শামীম হোসাইন, ৩ নম্বর ওয়ার্ডে কুতুবদিয়া উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুপ্রভাত চাকমা, ৪ নম্বর ওয়ার্ডে রামুর সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থোয়াইহলা চৌধুরী, ৫ নম্বর ওয়ার্ডে কক্সবাজার সদর উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরিয়ার মুক্তার, ৬ নম্বর ওয়ার্ডে মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুইচিং মং মারমা, ৭ নম্বর ওয়ার্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত হোসেন।

    প্রতিটি ভোট কেন্দ্রে ২ জন অফিসার সহ ৭/৮ জন করে পুলিশ নিয়োগ দেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে আনসার নিয়োগ দেওয়া হয়েছে ১৬/১৮ জন করে। বিজিবি নিয়োগ দেওয়া হয়েছে এক প্লাটুন। র?্যাব মোতায়েন করা হয়েছে এক টিম। স্ট্রাইকিং ফোর্স রাখা হয়েছে ইউনিয়ন সদরে। মটর সাইকেল সহ সব ধরনের যান চলাচল ও নৌযান চলাচল বন্ধ ঘোষনা করা হয়েছে। নির্বাচনে ভোট গ্রহনে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, পাশ নেওয়া ব্যক্তি ছাড়া বিনাপ্রয়োজনে অন্য এলাকার বাসিন্দাদের আসা-যাওয়া বন্ধ ঘোষনা করা হয়েছে।
    রিটার্নিং অফিসার জুলকার নাঈম আরো জানান, শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী রয়েছেন। আর ১২ টি মেম্বার পদে ৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। শাপলাপুর ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে চেয়ারম্যান পদে যাঁরা প্রার্থী আছেন, তারা হলেন-(১) দিদারুল ইসলাম (২) নুরুল হক (৩) আবদুল গফুর (৪) মোহাম্মদ নুরুল হুদা (৫) গিয়াস উদ্দিন সিকদার (৬) আবদুল খালেক (৭) ওসমান সরওয়ার (৮) মোহাম্মদ সাঈদুল ইসলাম চৌধুরী (৯) মোহাম্মদ রফিকুল ইসলাম (১০) এ.কে.এম ইলিয়াস (১১) বদর উদ্দিন (১২) মোহাম্মদ আলম (১৩) মোহাম্মদ শাহজাহান ফারুকী ও (১৪) সোহেল রানা। (১৫) সালাহ উদ্দিন হেলালী কমল ও (১৬) মনির আহমদ। তবে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে সাবেক চেয়ারম্যান এডভোকেট আবদুল খালেক, দিদারুল আলম ও সালাহউদ্দিন হেলালী কমলের মধ্যে ত্রীমুখী প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ভোটারেরা ধারণা করছেন।
    শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে মোট ১৯৫১৮ জন ভোটার রয়েছেন। তারমধ্যে, পুরুষ ভোটার ৯৮৫৬ জন, মহিলা ভোটার ৯৬৬২ জন। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ৯ ওয়ার্ডে ৯ টি, ভোট কÿ রয়েছে ৪৬ টি। জেলা শুধুমাত্র একটি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহন হওয়ায় কক্সবাজারবাসী সবার কৌতুহল বৃহস্পতিবারের শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের দিকে।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ