সোমবার ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিক্ষক বাতায়নে সেরা কন্টেন্ট নির্মাতা হলেন উখিয়ার মোস্তফা

নিজস্ব প্রতিবেদক:   |   রবিবার, ০৪ আগস্ট ২০১৯

শিক্ষক বাতায়নে সেরা কন্টেন্ট নির্মাতা হলেন উখিয়ার মোস্তফা

শিক্ষক বাতায়নে সেরা কন্টেন্ট নির্মাতা হলেন মো: মোস্তফা কামাল। তিনি কক্সবাজারের উখিয়ার পালং আদর্শ উচ্চ বিদ্যালেয়র সহকারি আইসিটি শিক্ষক।

ডিজিটাল শিক্ষাদান পদ্ধতি উন্নয়নের ভান্ডার “শিক্ষক বাতায়ন” প্রধানমন্ত্রীর কার্যালেয়র এটুআই প্রকল্পের অধীনে পরিচালিত শিক্ষা বিভাগের জনপ্রিয় ওয়েব পোর্টাল।

বর্তমান বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে শিক্ষা ব্যবস্থাকে ডিজিটালে রূপান্তরিত করতে প্রতিভাবান দুই লক্ষ সত্তর হাজার শিক্ষকরা স্বেচ্ছায় নিরলস পরিশ্রম করে ডিজিটাল ক্লাস সহায়তা স্বরূপ ডিজিটাল কন্টেন্ট নির্মাণ করে বিশেষ অবদান রাখছেন তাদেরই একজন মো: মোস্তফা কামাল।

২০১৯ সালে ২রা আগষ্ট, শুক্রবার ৩১তম “সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা” হিসেবে দেশে তিন জনের মধ্যে তিনি একজন নির্বাচিত হয়েছেন।

তিনি উখিয়া সর্বপ্রথম ২০০০ সালে কম্পিউটার প্রশিক্ষণ সেন্টার চালু করেন; যা “মোস্তফা কম্পিউটার একাডেমি” নামে এবং বর্তমানেও চালু আছে।

তিনি বিসিসি’র মাষ্টার ট্রেইনার, উপজেলা আইসিটি কমিটির সদস্য, জেলা অ্যাম্বাসেডর ও বিটিটি কোর্সের প্রথম স্থান অধিকারী। তিনি অনলাইন জন্মনিবন্ধন ইউআরটি সদস্য এবং বাংলাদেশে সর্বপ্রথম অনলাইন জন্ম নিবন্ধন কাজ করেন।

তিনি উখিয়া উপজেলাসহ কক্সবাজার জেলায় বিভিন্ন স্থানে প্রশিক্ষক হিসেবে কাজ করেছেন এবং একনামে পরিচিত ব্যক্তি ও সুনাম রয়েছে।

এ বিষয়ে মো: মোস্তফা কামাল বলেন, বাংলাদেশের দক্ষিণে পিছিয়ে পড়া উখিয়া উপজেলাকে ডিজিটাল যুগে রূপান্তরিত করার জন্য ২০০০ সাল থেকে দীর্ঘ ২০ বছর পরিশ্রম করে আসছি এবং এগিয়ে নিতে চাই। বর্তমান প্রযুক্তির যুগে ঠিকে থাকার জন্য আরও কঠোর পরিশ্রম দরকার। আমাকে যাঁরা বিশেষভাবে উৎসাহ দিতেন তাঁদের কাছে কৃতজ্ঞতা জানায়।

সেরা কন্টেন্ট নির্মাতা মো: মোস্তফা কামাল ১৯৯৭ সালে বিজ্ঞান বিভাগ হতে এসএসসি এবং এম.এ, এম.এড ডিগ্রী লাভ করেন। এছাড়াও কম্পিউটার বিষয়ে সরকারি-বেসরকারি বিশটিরও বেশি প্রশিক্ষণ আছে যার সময়কাল প্রায় ৫ বছর।

তিনি অফিস ম্যানেজম্যান্ট, ডাটাবেইজ, গ্রাফিক্স, নেটওয়ার্ক এন্ড হার্ডওয়ার, অটোক্যাড, ওয়েবডিজাইন ও এডভান্স আইসিটি কোর্স বিষয়ে প্রশিক্ষন গ্রহণ করেছেন।

Comments

comments

Posted ১০:১৪ অপরাহ্ণ | রবিবার, ০৪ আগস্ট ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com