বুধবার ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিশু বলাৎকারে মৌলভীর যাবজ্জীবন

  |   সোমবার, ০৮ ফেব্রুয়ারি ২০২১

শিশু বলাৎকারে  মৌলভীর যাবজ্জীবন

বিশেষ প্রতিবেদক:
কক্সবাজারে শিশু বলাৎকারের দায়ে মনছুর আলম (৪০) নামের এক মৌলভীকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে অর্ধলক্ষ টাকা অর্থদন্ড এবং অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন। রোববার (৭ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক জেবুন্নাহার আয়শা এ রায় ঘোষণা করেন।
যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামী মৌলভী মনছুর আলম (৪০) কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের মধ্যম গজালিয়া গ্রামের আব্দুল মজিদের ছেলে
কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি এডভোকেট সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান রেজা জানান, ২০১৮ সালের ৭ জুলাই রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের দোছড়ি জামে মসজিদে রাতে অন্যান্যদের সাথে মাওলানা মনছুর আলমের কাছ থেকে কোরআন শিক্ষা নিয়ে মসজিদে ঘুমিয়ে পড়ে ১০ বছরের এক শিশু শিক্ষার্থী। পরে রাত সাড়ে ১২ টার দিকে মাওলানা মনছুর আলম ওই শিশু শিক্ষার্থীকে জোরপূর্বক বলৎকার (ধর্ষন) করে। এ ঘটনায় ওই শিশুর পিতা বাদী হয়ে মাওলানা মনছুর আলমকে আসামী করে রামু থানায় ২০১৮ সালের ১০ জুলাই একটি মামলা দায়ের করেন। ওই মামলায় অভিযুক্ত মৌলভী মনছুর আলম ১৬৪ ধারায় নিজ দোষ স্বীকার করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দী দেন। ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি এ মামলার অভিযোগ গঠন করে। ১০ জনের স্বাক্ষী, জেরা, যুক্তি তর্ক শেষে বিজ্ঞ বিচারক এ রায় ঘেষণা করেন।
রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন, কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি এডভোকেট সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান রেজা। আসামী পক্ষের আইনজীবী ছিলেন, এডভোকেট মোহাম্মদ ইব্রাহিম।

Comments

comments

Posted ১:৪৬ অপরাহ্ণ | সোমবার, ০৮ ফেব্রুয়ারি ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(368 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com