• শিরোনাম

    শীতের আমেজ লেগেছে হকার্স মার্কেটে

    শহীদুল্লাহ্ কায়সার | ০৯ ডিসেম্বর ২০১৯ | ১২:৩২ পূর্বাহ্ণ

    শীতের আমেজ লেগেছে হকার্স মার্কেটে

    অঘ্রাণের ২৩ দিন পার হলো। কক্সবাজার শহরে এখনো দেখা দেয়নি শীতের তীব্রতা। আগামি পৌষ মাসে মৃদু হাওয়ায় পরিবর্তন আসতে পারে। বাড়তে পারে বাতাসে আর্দ্রতা। আবহাহওয়া অধিদপ্তরের বুলেটিন এটি বলা না হলেও অভিজ্ঞতায় সাধারণ মানুষ বিষয়টি টের পাচ্ছেন। আসন্ন কনকনে শীত থেকে নিজেদের রক্ষা করতে তাই বেড়েছে সাধারণ মানুষের ব্যস্ততা। যার আমেজ লেগেছে শহরের হকার্স মার্কেটগুলোতে।
    সকাল থেকে সন্ধ্যা পর্যন্তই হকার্স মার্কেটগুলোতে এখন মানুষের উপচে পড়া ভীড়। বৃদ্ধ থেকে শুরু করে মহিলা এমনকি শিশুরাও এখন হকার্স মার্কেটমুখী। অন্যান্য পোষাকের তুলনায় শীত নিবারণী পোশাকের দাম বেশি। তাই সাধারণ মানুষের ভরসা এখন শহরের হকার্স মার্কেটগুলো। এখানে এলে কম দামে ভালো মানের কাপড় পাওয়া যায়। তাই তাঁরা এখানে ছুটে আসছেন।

    আকতার কামাল, শহরের পৌর হকার্স মার্কেটের একজন ব্যবসায়ী। তিন দশকের অধিক সময় ধরে তিনি এই পেশার সাথে জড়িত। গতকাল ৮ ডিসেম্বর এই প্রতিবেদকের সঙ্গে আলাপকালে আকতার কামাল বলেন, হকার্স মার্কেটগুলোতে এখন শুধু নি¤œবিত্ত পরিবারের লোকজন নয়। উচ্চ বিত্তরাও আসেন। এখানে রপ্তানিযোগ্য কাপড় বিক্রি করা হয় অত্যন্ত কম দামে। ২০০ থেকে ৮০০ টাকার মধ্যে পাওয়া যায় ভালো মানের শীত বস্ত্র। তাই সব ধরনের মানুষের আনাগোনা থাকে। বর্তমানে সন্ধ্যার পর ক্রেতার সংখ্যা বেশি থাকে বলে জানান কামাল।
    তবে, আকতার কামালের মতো এবারের শীতে উৎফুল্ল নন, জহুর হকার্স মার্কেটের ব্যবসায়ী কামাল। এই প্রতিবেদককে তিনি বলেন, আমরা সেকেন্ড হ্যান্ডেড কাপড় বিক্রি করি। আগে শুধু মার্কেটেই এই ধরনের কাপড় বিক্রি করা হতো। এখন সড়কে ফেরি করে আমাদের কোয়ালিটির কাপড় বিক্রি করা হচ্ছে। তাই আগের তুলনায় বিক্রি অনেক কমে গেছে। তার দোকানে ৫০ থেকে ৫০০ টাকার মধ্যে ব্লেজার, কোটের মতো শীত বস্ত্র পাওয়া যায় বলেও জানান তিনি।
    হকার্স মার্কেটগুলোতে গিয়ে দেখা গেছে, গত কয়েকদিন ধরে মার্কেটগুলোতে সোয়েটার, মাফলার, জ্যাকেট, কোট, চাঁদর, টুপি, হাত মোজার মতো শীত বস্ত্র বেশি বিক্রি হচ্ছে। পাশাপাশি মার্কেটে আগত অনেকেই কম দামি কম্বলও কিনছেন। মার্কেটগুলোতে কাপড়ের মাপ ঠিক থাকে না। তাই বেশিরভাগ ক্রেতা নিজে এসেই কিনছেন স্বল্পমূল্যে শীত নিবারণী পোশাক।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ