• শিরোনাম

    শীর্ষস্থানীয় মার্কিন দূত আসছেন বাংলাদেশ সফরে

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২০ অক্টোবর ২০১৮ | ২:০০ পূর্বাহ্ণ

    শীর্ষস্থানীয় মার্কিন দূত আসছেন বাংলাদেশ সফরে

    এ সপ্তাহে বাংলাদেশ সফরে আসছেন যুক্তরাষ্ট্র সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি এলিস ওয়েলস। মার্কিন পররাষ্ট্র দপ্তরের এক বিবৃতিতে জানানো হয়েছে, দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক উপপ্রধান সহকারী সচিব ওয়েলস ২০-২৩ অক্টোবর বাংলাদেশ সফর করবেন। এ সময় কক্সবাজারের রোহিঙ্গা শিবিরের অবস্থা সরেজমিনে পরিদর্শন করবেন তিনি। তাছাড়া দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়নের বিষয়ে সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠকেও মিলিত হওয়ার কথা রয়েছে তার।

    মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভাষ্য, ‘দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় এবং নিরাপদ ও পারস্পারিক যোগাযোগে সমৃদ্ধ ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল গড়ে তুলতে প্রয়োজনীয় যৌথ উদ্যোগের বিষয়ে তিনি বাংলাদেশে সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।’

    আগামী ২১ অক্টোবর ওয়েলসের কক্সবাজারে অবস্থিত রোহিঙ্গা শিবির পরিদর্শনে যাওয়ার কথা, যেখানে প্রায় ১০ লাখ রোহিঙ্গা বাস করে। এরা মিয়ানমারের রাখাইনে দেশটির সেনাবাহিনীর হাতে জাতিগত নির্মূলের শিকার।

    কক্সবাজারে ওয়েলস জাতিসংঘের বিভিন্ন সংস্থা, এনজিও এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন এবং ক্ষতিগ্রস্তদের হাত পর্যন্ত সহায়তা পৌঁছে দেওয়ার বিষয়টি কীভাবে নিশ্চিত করা যায় সে বিষয়ে আলোচনা করবেন। এ সফরকালে ওয়েলস আশ্রিত রোহিঙ্গাদের প্রতি সহায়তা অব্যহত রাখা এবং অনুষ্ঠিতব্য নির্বাচনের বিষয়ে বাংলাদেশের ভূমিকার প্রশংসা করবেন।’

    বিবৃতিতে আরও বলা হয়েছে, বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে যুক্তরাষ্ট্র বাংলাদেশ ও ভারতের সঙ্গে দীর্ঘমেয়াদি সম্পর্ক গড়ে তুলতে আগ্রহী।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ