সোমবার ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শূণ্যরেখার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে বিদেশি সামরিক উপদেষ্টারা

নিজস্ব প্রতিনিধি, উখিয়া   |   শুক্রবার, ০৪ অক্টোবর ২০১৯

শূণ্যরেখার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে বিদেশি সামরিক উপদেষ্টারা

সশস্ত্র বাহিনী বিভাগের ব্যবস্থাপনায় বাংলাদেশে নিযুক্ত ও দায়িত্বপ্রাপ্ত যুক্তরাষ্ট্র, রাশিয়া, চীন, জাপান, ভারত ও তুরস্কসহ প্রায় ২০টি দেশের সামরিক উপদেষ্টারা বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায়, বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তের তুমব্রু কোনারপাড়া শূণ্যরেখার রোহিঙ্গা ক্যাম্প এবং ঘূমধুম সীমান্ত ব্রিজ পরিদর্শন করছেন। দুপুরে সাড়ে ১২টার দিকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করেন।

বুধবার ও বৃহস্পতিবার দুই দিন ব্যাপি এই সফরে তারা একাধিক রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন, নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠীর সাথে অনানুষ্ঠানিক আলোচনা, বিদেশী দাতা সংস্থাদের কার্যক্রম এবং শরণার্থী শিবির ব্যবস্থাপনার সাথে জড়িত বাংলাদেশী কর্তাব্যক্তিদের সাথে মতবিনিময় করেন। বাংলাদেশে আশ্রিত বলপূর্বক বাস্তচ্যুত মিয়ানমার নাগরিকদের বর্তমান অবস্থা, মিয়ানমারে ফেরত যারার বিষয়ে তাদের চিন্তাভাবনা ও প্রত্যাবাসন প্রক্রিয়া সম্বন্ধে সম্যক ধারণা প্রদানের উদ্দেশ্যে এই পরিদর্শন করেন সামরিক উপদেষ্টরা।

Comments

comments

Posted ১২:৪১ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৪ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com