• শিরোনাম

    শ্রমিকদের কর্মবিরতিতে চাকা ঘুরলো না পরিবহনের

    নিজস্ব প্রতিবেদক | ২৯ অক্টোবর ২০১৮ | ১:২২ পূর্বাহ্ণ

    শ্রমিকদের কর্মবিরতিতে চাকা ঘুরলো না পরিবহনের

    কক্সবাজারে চলছে পরিবহন শ্রমিকদের ৪৮ ঘণ্টার কর্মবিরতি। গতকাল রবিবার ( ২৮ অক্টোবর) কর্মবিরতির প্রথম দিনে পরিবহনগুলোর চাকা ঘুরেনি। কক্সবাজার ত্যাগ করেনি কোন যানবাহন। সকাল ৮ টার পর শহরে প্রবেশও করেনি কোন যানবাহন। গণপরিবহন, ট্রাকসহ প্রায় সব ধরনের যান্ত্রিক বাহনকে আনা হয়েছে কর্মবিরতির আওতায়। ফলে গতকাল দেশের বিভিন্ন স্থান থেকে কোন পণ্যবাহী যানবাহন শহরে প্রবেশ করতে পারেনি। এ জন্য গতকাল থেকে জেলার জনজীবনে বিরাজ করছে অস্বস্তি।
    তবে, এই সংকট আজকের মধ্যে শেষ হতে পারে। এমন কথাই জানালেন একটি বাস কাউন্টারের ম্যানেজার। কর্মবিরতি চললেও ঢাকা এবং চট্টগ্রামের পরিস্থিত স্বাভাবিক হলে আজ রাতে কক্সবাজার ত্যাগ করতে পারে যানবাহন। এ জন্য গতকাল অগ্রিম টিকেট বিক্রি করা হয়েছে। তবে, তা করা হলো শর্তসাপেক্ষে। যাত্রিদের কাউন্টার ম্যানেজাররা বলছেন, যেহেতু পরিবহন শ্রমিকদের ৪৮ ঘণ্টার কর্মবিরতি চলছে। ৩০ অক্টোবর মঙ্গলবার ভোর ছয়টা পর্যন্ত সেই কর্মবিরতির মেয়াদকাল নির্ধারিত । তাই আজ সোমবার (২৯অক্টোবর) বাস ছাড়ার বিষয়টি নিশ্চিত করা যাচ্ছে না। আজ রাত ১০ টার পর তাদের পরিবহনের একটি বাসের কক্সবাজার থেকে রাজধানী ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়ার সম্ভাবনা বেশি বলে জানান তিনি।
    গতকাল সন্ধ্যায় শহরের কয়েকটি বাস কাউন্টারে গিয়ে দেখা যায়, কাউন্টার খোলা রাখা হয়েছে। কর্মচারিরা বসে আড্ডা দিচ্ছেন। কিন্তু সেখানে কোন যাত্রি নেই। কাউন্টারে কর্মরতররা টিকেট কিনতে আসা যাত্রিদের আজ গাড়ি ছাড়ার বিষয়টি আশ^স্ত করছেন। উল্লেখ্য, সড়ক দুর্ঘটনার মামলা জামিনযোগ্য, ড্রাইভিং লাইসেন্সে শিক্ষাগত যোগ্যতা পঞ্চম শ্রেণি পর্যন্ত সীমাবদ্ধ করাসহ ৮ দফা দাবি বাস্তবায়নে গতকাল ২৮ অক্টোবর থেকে দেশব্যাপী ৪৮ ঘণ্টা কর্মবিরতির ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। পরিবহন শ্রমিকদের এই সংগঠনের কর্মবিরতির ডাকের অংশ হিসেবে গতকাল ভোর থেকে কক্সবাজার ত্যাগ করেনি কোন গণপরিবহন ও পণ্যবাহী পরিবহন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ