• শিরোনাম

    শ্রীলংকার প্রতিরক্ষা মন্ত্রী ও পুলিশ প্রধানকে পদত্যাগের নির্দেশ

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৪ এপ্রিল ২০১৯ | ৬:২৯ অপরাহ্ণ

    শ্রীলংকার প্রতিরক্ষা মন্ত্রী ও পুলিশ প্রধানকে পদত্যাগের নির্দেশ

    আত্মঘাতী হামলা প্রতিরোধে ব্যর্থ হওয়ায় শ্রীলংকার প্রতিরক্ষা বিষয়ক প্রতিমন্ত্রী রুয়ান বিজেবর্ধন এবং দেশটির পুলিশ প্রধান পুজিত জয়াসুন্দরাকে দায়িত্ব ছাড়েতে বলেছেন প্রেসিডেন্ট মাহিথ্রিপালা সিরিসেনা।

    বুধবার (২৪ এপ্রিল) প্রেসিডেন্টের ঘনিষ্ঠ সূত্রের বরাতে একথা জানায় সংবাদ সংস্থা রয়টার্স।

    উল্লেখ্য, ২১ এপ্রিল ইস্টার সানডেতে শ্রীলংকার চার গির্জা, তিন হোটেল ও এক বাড়িতে আত্মঘাতী বোমা হামলায় মৃত্যু হয়েছে ৩৫৯ জনের। এছাড়া, আহত হয়েছেন পাঁচ শতাধিক।

    এই হামলার ঘটনায় শ্রীলংকা সরকারের ব্যর্থতাকে বড় করে দেখা হচ্ছে। বিভিন্ন দেশের গোয়েন্দা সংস্থা জানায়, শ্রীলংকায় হামলার ব্যাপারে দেশটির কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছিল। কিন্তু শ্রীলংকার প্রশাসন কোনো নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেনি। গোয়েন্দা তথ্য পাওয়ার কথা স্বীকার করেন দেশটির পুলিশ প্রধানও।

    ভয়াবহ এই হামলার দায়িত্ব প্রথমে কোনো সংগঠন স্বীকার না করলেও তিনদিন পর জঙ্গি গোষ্ঠী আইএস হামলার দায়িত্ব স্বীকার করে বিবৃতি দেয়। তবে তাদের দাবির পক্ষে কোনো প্রমাণ সরবরাহ করেনি দলটি।

    এদিকে, শ্রীলংকা জানায় হামলায় অংশ নেয় মোট ৯ জন বোমারু। তাদের মধ্যে একজন নারীও ছিলেন। মোট আটজনের নাম-পরিচয় শনাক্ত করতে পেরেছে পুলিশ। এই হামলার পরিকল্পনায় ৬০ জন জড়িত ছিল বলে নিশ্চিত হওয়া গেছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ