বৃহস্পতিবার ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম
আজ মহান বিজয় দিবস

শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাবে কক্সবাজারবাসী

দীপক শর্মা দীপু   |   রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮

শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাবে কক্সবাজারবাসী

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাংলাদেশের ইতিহাসে এই দিনটি খুবই গুরুত্বপূর্ণ। এই দিনে বিশে^ মানচিত্রে সৃষ্টি হয় সার্বভৌম একটি নতুন দেশ লাল সবুজের ‘বাংলাদেশ’। যা বাঙ্গালী জাতিকে এনে দেয় আত্ম পরিচয়ের ঠিকানা। যারা বুকের তাজা রক্ত এ বিজয় আর বাঙ্গালী জাতির আনন্দের দিন ছিনিয়ে এনেছিলেন সেই সব শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধায় ষ্মরন করবে দেশের সর্বস্তরের মানুষ। জাতির এই দিনটি যথাযোগ্য মর্যদা ও উৎসাহ উদ্দীপনা নিয়ে শ্রদ্ধা আর ভালবাসায় সিক্ত হবে কক্সবাজার জেলাবাসী।
জাতির গৌরব আর অহংকারের এ দিনটিতে ভোর থেকেই কক্সবাজার কেন্দ্রিয় শহীদ মিনারে নামবে হাজার হাজার মানুষের ঢল। তাদের হৃদয় নিংড়ানো শ্রদ্ধা আর ভালবাসায় ফুলে ফুলে ভরে উঠবে শহীদ বেদী।
উষালগ্ন থেকে রাত অব্দি ব্যাপক কর্মসূচির মাধ্যমে জেলাবাসী জাতির ৪৮তম দিবস উদযাপন করবে। এ উপলক্ষ্যে জেলা প্রশসাক মো: কামাল হোসেন জানান, ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লাখ শহীদের আত্মদানে এবং দুই লাখ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বিজয়ে পেয়েছি আজকের স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। বাঙ্গালী জাতির গৌরবোজ্জ্বল বিজয় দিবস যথাযোগ্য মর্যদায় উদযাপনে কক্সবাজার জেলা প্রশাসন ১৬ ডিসেম্বর বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।
এর মধ্যে রয়েছে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের শুভ সূচনা। প্রত্যেক প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, শহীদ মিনারে পুস্পস্তবক, বধ্যভূমিতে পুস্পস্তবক অর্পন, স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, সালাম গ্রহন, ডিসপ্লে, ছিন্নমুল শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা, বীর মুক্তিযোদ্ধাদের ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, প্রীতি ফুটবল ম্যাচ, মুনাজাত , আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রামান্য চলচ্চিত্র প্রদর্শন। এছাড়া বিভিন্ন রাজনৈতিক , সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন এবং সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান নাান কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করবে।

Comments

comments

Posted ১২:৩১ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com