সোমবার ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সদরে উজ্জীবন ক্যাম্পেইনের উদ্বোধন

দেশবিদেশ প্রতিবেদক   |   বুধবার, ৩০ মার্চ ২০২২

সদরে উজ্জীবন ক্যাম্পেইনের উদ্বোধন

ইউএসএআইডি’র উজ্জীবন প্রকল্প আয়োজিত করোনা পরবর্তী এ প্রকল্পের সেবা নিয়ে রিসোর্স পারসনদের সেবা সম্পর্কে জানানো, সেবা দাতাদের আধুনিক যোগাযোগ উপকরণ সরবরাহ করা ও সেবা গ্রহীতাদের আরো সেবা বৃদ্ধির লক্ষ্যে উজ্জীবন ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৩০ মার্চ) সকাল সাড়ে ১১টায় সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গণে বেলুন উড়িয়ে এ ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়। উজ্জীবন প্রকল্পে সহযোগিতায় ছিল- জনস হপকিন্স সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রাম, সেভ দ্য সিল্ড্রেন, বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রাম।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, জেলা কনসালটেন্ট ডা. রাকিব উল্লাহ, ডা. আজিজুল হক ও ডা. মো. আলী এহসান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, উজ্জীবন প্রকল্প মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে স্বাস্থ্য সেবা নিশ্চিত করছে। এটি জাতির জন্য সুভাগ্যের ব্যাপার। উজ্জীবনে নিয়োজিত কর্মীরা আন্তরিকভাবে সেবা দিচ্ছে এবং পাড়ায় পাড়ায় মহল্লায়-মহল্লায় গিয়ে উঠান বৈঠক, বিভিন্ন পথ নাটক ও প্রদশর্নীর মাধ্যমে মানুষের মাঝে সচেতনতাবোধ সৃষ্টি করছে। এটি নিঃসন্দেহে মহৎ কাজ। উজ্জীবনের এসব ব্যতিক্রম কর্মকাণ্ডের মাধ্যমে মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত হচ্ছে। তারা অনায়সে সেবা পাচ্ছে, স্বাস্থ্য বিষয়ক পরামর্শ পাচ্ছে। গ্রাম-গঞ্জের অনেক অশিক্ষিত মানুষও উজ্জীবনের জনসচেতনতামূলক শিক্ষা নিয়ে বর্তমানে স্বাস্থ্যের ব্যাপারে অনেক সচেতন।

উজ্জীবন প্রকল্প একটি সমন্বিত প্রচেষ্টা যা মা, নবজাতক শিশু ও কিশোর স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা, পুষ্টি ও যক্ষ্মা নিয়ে কাজ করে। বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের মাঝে অংশীদারিত্বের ভিত্তিতে উজ্জীবন প্রায় ৫ বছর ধরে বাংলাদেশের সকল সম্প্রদায়ের মাঝে স্বাস্থ্য উন্নত করার কাজ করছে, বিশেষ করে চট্টগ্রাম ও সিলেট বিভাগের মানুষের জন্য তারা অক্লান্ত কাজ করে যাচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্য-
দেলোয়ার হোসেন, মো. রাশেদ, গিয়াস উদ্দিন, শাহজাহান, মামুনুল করিম, রেজাউল করিম, শওকত আলম, হামিদ হাসান, লুলু মারজান, পাপড়ী পাল, অঞ্জনা দাস, মোবারক বেগম, আসমাউল হুসনা, রোজিনা আক্তার, শহিদুল ইসলাম, হারুন অর রশীদ, মেহেরুন্নেসা, স্মৃতি কণা, সাইন্দা প্রভা দে, অঞ্জলি রানী দাস, কণা প্রভা দে, রূপনা দাস, সত্যি রানী পাল ও শিপু রানি দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, উজ্জীবন প্রকল্পের জনসচেতনতামূলক কার্যক্রম ৩১ মার্চ উখিয়া উপজেলায় অনুষ্ঠিত হবে। পরবর্তীতে মে নোয়াখালী, চট্টগ্রাম, ফেনী, কুমিল্লা, চাঁদপুর, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামঞ্জ, সিলেটে জেলার বিভিন্ন উপজেলায় অনুষ্ঠিত হবে।

Comments

comments

Posted ৯:২৬ অপরাহ্ণ | বুধবার, ৩০ মার্চ ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(485 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com