শনিবার ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান বনজ ও ফলদ বৃক্ষমেলা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৯ আগস্ট ২০১৮

সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান বনজ ও ফলদ বৃক্ষমেলা সম্পন্ন

সফল ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান, বনজ ও ফলদ বৃক্ষমেলা। ৮ আগষ্ট বুধবার মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক আ.ক.ম শাহরিয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা হক মাহবুব মোরশেদ ও কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা মোঃ আলী কবির। সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশে এক সময় ২৫ ভাগ বনভূমি ছিল। কিন্তু বর্তমানে তা কমে ১৮ ভাগ বনভূমি রয়েছে।

এছাড়া কক্সবাজারে রোহিঙ্গাদের কারণে ১০ হাজার একর বনভূমি বিনষ্ট হয়েছে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে হবে। এ জন্য দরকার বেশি বেশি করে গাছ লাগানো। আর প্রাকৃতিক দুর্যোগ কবলিত এই কক্সবাজারকে বাঁচাতে গাছের বিকল্প নেই। অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্রেল প্রকল্পের অনুদান কর্মকর্তা মোঃ হেলাল উদ্দিন। এবারের মেলায় প্রথম স্থান পিএমখালীর মেরিন এগ্রো প্রজেক্ট এন্ড নার্সারী, দ্বিতীয় স্থান শহীদ স্মরণী সড়কের রোজ গার্ডেন ও তৃতীয় স্থান অর্জন করেন কোর্ট হিল নার্সারী। এছাড়া পুরস্কৃত করা হয় মেলায় অংশ নেয়া সরকারি প্রতিষ্ঠান কক্সবাজার দক্ষিণ বনবিভাগ, হর্টি কালচার ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরকে। শেষে কচিকাচা শিশুদের মাঝে চিত্রাকংন প্রতিযোগিতার পুরস্কার তুলে দেয়া হয়।

‍দেশবিদেশ /০৯ আগস্ট ২০১৮/নেছার

Comments

comments

Posted ২:৪৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ আগস্ট ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com