মঙ্গলবার ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সব রোহিঙ্গাই ‘নিবন্ধিত’

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বুধবার, ১১ জুলাই ২০১৮

সব রোহিঙ্গাই ‘নিবন্ধিত’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বর্তমানে বাংলাদেশে কোনো অনিবন্ধিত রোহিঙ্গা নেই। সবাইকে নিবন্ধিত করা হয়েছে। বুধবার জাতীয় সংসদে মুহিবুর রহমান মানিকের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, বাংলাদেশে অনুপ্রবেশকারী বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের (রোহিঙ্গা) মধ্যে ১১ লাখ ১৮ হাজার ৫৭৬ জনকে বায়োমেট্রিক নিবন্ধন করা হয়েছে। বর্তমানে অনিবন্ধিত কোনো রোহিঙ্গা নেই। বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গা নাগরিকদের মধ্যে নতুন জন্ম নেয়া সন্তানদের বায়োমেট্রিক নিবন্ধনের জন্য ওয়ার্ক স্টেশন বিদ্যমান আছে।
জাসদের সংসদ সদস্য শিরীন আখতারের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, চলমান মাদকবিরোধী অভিযানে দেশের মানুষের মধ্যে স্বস্তি ফিরেছে। মাদকবিরোধী অভিযানের ফলে জঙ্গিবিরোধী অভিযান ব্যাহত হবে না বরং আরও জোরদার হবে।

মাদকবিরোধী অভিযানের বিষয়ে সম্পূরক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় মাদকবিরোধী অভিযান চলছে। প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার পরে দেশবাসী প্রধানমন্ত্রীর জন্য দু’হাত তুলে দোয়া করছেন। তারা বলছেন এই অভিযান যেন বন্ধ না হয়।

এসএম আবুল কালাম আজাদের সম্পূরক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনি কারণে আমরা সীসা সেবনকারীদের আইনের আওতায় আনতে পারছি না। তবে সরকার মাদক আইন সংশোধনের যে উদ্যোগ নিয়েছে, সেখানে সীসাকে মাদক হিসেবে উল্লেখ করা হচ্ছে।

সংরক্ষিত আসনের জাহান আরা বেগম সুরমার প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, দেশের বিভিন্ন কারাগারে বর্তমানে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি রয়েছে ১ হাজার ৫৯৬ জন। এর মধ্যে নারী কয়েদি রয়েছে ৪৩ জন।

Comments

comments

Posted ৮:৩৯ অপরাহ্ণ | বুধবার, ১১ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com