মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সমুদ্রে সুস্পষ্ট লঘুচাপ, ৩ নম্বর সতর্ক সংকেত

  |   মঙ্গলবার, ০২ জুলাই ২০১৯

সমুদ্রে সুস্পষ্ট লঘুচাপ, ৩ নম্বর সতর্ক সংকেত

একটা প্রবাদ আছে, বুদ্ধিমানের জন্য ইশারাই যথেষ্ট।

তো সকালে যারা নানা প্রয়োজনে আজ ঘর থেকে বেরিয়েছেন তারা বুঝেই গেছেন যে দিনটা আসলে কেমন যাবে। প্যাচপ্যাচে বৃষ্টি থাকবে, গরমও পড়বে সেই সাথে। শহরজোড়া প্যাঁচপ্যাঁচে কাদা হবে আর থাকবে যানজট।

ওদিকে সাগরও কিন্তু শান্ত হয়ে নেই। যে লঘুচাপের কথা বলা হচ্ছিলো সেটি এসে গেছে। আর তার কারণে কক্সবাজারসহ চট্টগ্রাম, পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

লঘুচাপটি উত্তরপশ্চিম দিকে এগিয়ে আসছে, সেইসঙ্গে হচ্ছে ঘনীভূত। এটি উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে ও এর সংলগ্ন বাংলাদেশ, পশ্চিমবঙ্গ ও উড়িষ্যায় সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর পশ্চিম দিয়ে এগোতে পারে।

এই লঘুচাপটির কারণে সাগর উত্তাল রয়েছে। দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। বিশেষ করে বরিশাল, চট্টগ্রাম ও সিলেটের কোথাও কোথাও ভারীর বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অন্যান্য দিনের তুলনায় আজ দিনের তাপমাত্রা কিছুটা কমবে বলে আশা করা যাচ্ছে।

উপগ্রহের তথ্য বলছে, রাজধানীর আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াস, আর সর্বনিম্ন ২৬ ডিগ্রি। সারাদিনই বজ্রপাতের আশংকা রয়েছে, আকাশে থাকবে মেঘ। আর তা ঝরে পড়বে সারাদিনে বেশ কয়েকবার।

বৃষ্টি-বাদলার এই দিনে সবাই সাবধানে থাকুন।

Comments

comments

Posted ৪:৪৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ জুলাই ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com