• শিরোনাম

    “সমুদ্র সৈকত পরিস্কার পরিচ্ছন্ন রাখি, দেহ-মনে সুস্থ থাকি”

    সমুদ্র সৈকত পরিস্কার অভিযান

    | ১১ অক্টোবর ২০১৯ | ৭:৫১ অপরাহ্ণ

    সমুদ্র সৈকত পরিস্কার অভিযান

    বিশ্বের দীর্ঘতম সমূদ্রসৈকত ও বাংলাদেশের সবচেয়ে সুন্দর স্থান গুলোর অন্যতম হলো কক্সবাজার সমুদ্র সৈকত। একপাশে পাহাড় ও অন্য পাশে সমুদ্রের সৌন্দর্য্য দেখে মনে হয় সৃষ্টিকর্তা যেন তার নিপুন হাতে খুব ভালোবেসে আদর করে ঢেলে দিয়েছে এই শহরে। প্রায় সারা বছরেই হাজার হাজার দেশ বিদেশী পর্যটক এখানে এসে ভিড় জমায় সৌন্দর্য উপভোগ করতে যার দরুন ইচ্ছায় হোক বা অনিচ্ছায় হোক অনেকেই সৈকতের বিভিন্ন জায়গায় চিপসের খালি প্যাকেট, বাদামের কোসা, পেপসি, কোকাকোলা বা মিনারেল ওয়াটারের খালি বোতল, ডাবের খোসা ইত্যাদি ফেলে নষ্ট করছে সমুদ্র সৈকতের সৌন্দর্য। গত ০৮/১০/২০১৯ ইং শারদীয় দূর্গা পূজার প্রতিমা বিসর্জন দেওয়ার পর কক্সবাজার সৈকত সৌন্দর্য্য হারিয়ে যাচ্ছে।কক্সবাজারের অন্যতম সংগঠন স্বপ্নজাল।

    সমুদ্র সৈকত পরিস্কার পরিচ্ছন্ন রাখি, দেহ-মনে সুস্থ থাকি এই স্লোগানে স্বপ্নজাল কর্তৃক আয়োজিত সমুদ্র সৈকত পরিস্কার অভিযান ২০১৯ এ অংশগ্রহণ করেন অনেক সে¦চ্ছসেবী সংগঠন- কক্সবাজার ব্লাড ডোনেটিন ক্লাব, রোটারেক্ট ক্লাব অব সৈকত, হে›ড ফর এডুকেশন, ডিফারেন্ট এবল ফাউন্ডেশন, তারুন্যের বায়ান্ন, প্রতিষ্ঠানের মধ্যে অংশ গ্রহণ করেন, আইডিয়াল প্রিন্টার্স, রেডিয়ান ফিস ওয়াল্ড, উক্ত প্রোগ্রামে সার্বিক সহ যোগিতায় ছিলেন বিচ মেনেজম্যান্ট , কক্সবাজার পৌরসভা, এবং টুরিস্ট পুলিশ। শতাধিক সেচ্ছাসেবী কর্মীর মাধ্যমে প্রায় ৪৫০ প্রতিমা বিসর্জনের খড়ের স্তুপ পরিস্কার করা হয়।
    উপস্থিত ছিলেন- স্বপ্নজালের প্রতিষ্ঠাতা পরিচালক -মো শাকির আলম, হেন্ড ফর এডুকেশন এর পরিচালক -মিনহাজ, রোটারেক্ট ক্লাব অব সৈকত এর সভাপতি সুমন, ডিপারেন্ট এবল ফাউন্ডেশন এর প্রোগ্রাম পরিচারক আবদুর রহিম, তারুন্যের বায়ন্নের পরিচারক দিপেন দাশ, প্রমুখ্। ৎে

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ