বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সরকারি চাকরিতে খালি প্রায় ৩ লাখ পদ

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   সোমবার, ০৯ জুলাই ২০১৮

সরকারি চাকরিতে খালি প্রায় ৩ লাখ পদ

সরকারি বিভিন্ন মন্ত্রণালয়ের অধীনে ২ লাখ ৯০ হাজার ৩৪৮টি পদ শূন্য রয়েছে। এরমধ্যে সর্বাধিক শিক্ষা মন্ত্রণালয়ে। এই মন্ত্রণালয়ে শূন্য রয়েছে মোট ৫৮ হাজার ৯৮৯টি পদ। তারমধ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে ৪১ হাজার ৮৬৯টি এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে ১২  হাজার ৮৩৭টি। এছাড়া কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে ৪ হাজার ২৮৩টি পদ খালি।

সোমবার (৯ জুলাই) বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিনের (নাছিম) এক প্রশ্নের জবাবে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এ তথ্য জানান।

 মন্ত্রী জানান, সরকারি অফিসগুলোতে শূন্য পদে লোক নিয়োগ একটি চলমান প্রক্রিয়া। বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ ও এর অধীনে সংস্থাগুলোর চাহিদার পরিপ্রেক্ষিতে সরকারি কর্ম কমিশনের মাধ্যমে ৯ম ও ১০ গ্রেডের (১ম ও ২য় শ্রেণী) শূন্য পদে জনবল নিয়োগ করা হয়। এছাড়া ১৩-২০ গ্রেডের (৩য় ও ৪র্থ শ্রেণী) পদে নিজ নিজ  মন্ত্রণালয়/বিভাগ/দপ্তর/সংস্থার নিয়োগবিধি অনুযায়ী সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ/দপ্তর/সংস্থা জনবল নিয়োগ করে। শূন্যপদ পূরণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।

সংসদে দেওয়া তথ্যানুযায়ী স্বাস্থ্যসেবা বিভাগে ৩৪ হাজার ৯২৩টি পদ খালি রয়েছে। এছাড়া জননিরাপত্তা বিভাগে ২৮ হাজার ৩৫০টি। রেলপথ মন্ত্রণালয়ে ১৫ হাজার ৫২৫টি, কৃষি মন্ত্রণালয়ে ১৩ হাজার ১৫৫টি, কারিগরি মাদরাসা শিক্ষা বিভাগে ৪ হাজার ২৮৩টি পদ খালি রয়েছে। এরকম সবগুলো মন্ত্রণালয়ে কম-বেশি পদ খালি। দেশবিদেশ /০৯ জুলাই ২০১৮/নেছার

Comments

comments

Posted ১১:১২ অপরাহ্ণ | সোমবার, ০৯ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com