• শিরোনাম

    সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে নতুন কোনও শিক্ষা প্রতিষ্ঠান নয়

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২০ আগস্ট ২০১৯ | ১০:১৬ অপরাহ্ণ

    সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে নতুন কোনও শিক্ষা প্রতিষ্ঠান নয়

    সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশপাশে যাতে নতুন কোনও শিক্ষা প্রতিষ্ঠান গড়ে না ওঠে সে বিষয়ে নজরদারি করতে থানা, উপজেলা ও জেলা শিক্ষা অফিসারদের নির্দেশ দিয়েছে সরকার। সোমবার (১৯ আগস্ট) প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (পলিসি ও অপারেশন) খান মো. নুরুল আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়। মঙ্গলবার (২০ আগস্ট) বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে।

    এর আগে গত ২৪ জুলাই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে সুপারিশ করা হয়েছিল সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর পাশে সমমানের কোনও ধরনের শিক্ষা প্রতিষ্ঠান যাতে গড়ে না ওঠে সে বিষয় ব্যবস্থা নেওয়া জরুরি। সংসদীয় কমিটির ওই সুপারিশের পর প্রাথমিক শিক্ষা অধিদফতর এই নির্দেশনা জারি করে।

    উল্লেখ্য, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশপাশে বিগত সময় প্রাথমিক বিদ্যালয় এবং সমমানের শিক্ষা প্রতিষ্ঠান গড়ে ওঠে। এছাড়া প্রাথমিক বিদ্যালয়কে কেন্দ্র করে কিন্ডার গার্টেন, কোচিং সেন্টারসহ বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে উঠছে। এ নিয়ে বিভিন্ন সময়ে অভিযোগ ওঠে, এসব প্রতিষ্ঠানে ঠিকমতো সরকারি কারিকুলাম অনুসরণ করা হয় না। অপ্রয়োজনীয় এক গাদা বই চাপিয়ে দেওয়া হয়, যা শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি করে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ