বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ম্যাজিস্ট্রেট ৮৬ জন, সেনাবাহিনী ৩০ প্লাটুন, নৌবাহিনী ৬ প্লাটুন, র‌্যাব ২ কোম্পানি, বিজিবি ৪৮ প্লাটুন, পুলিশ ১০ স্ট্রাইকিং ফোর্স

সর্বোচ্চ নিরাপত্তায় জেলার ৫১৩ ভোট কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৯ ডিসেম্বর ২০১৮

সর্বোচ্চ নিরাপত্তায় জেলার ৫১৩ ভোট কেন্দ্র

জেলার ৪টি সংসদীয় আসনের ৪টি পৌরসভা ও ৭১টি ইউনিয়নের ১৩ লাখ ৬৫ হাজার ২০৪ জন ভোটারদের সর্বোচ্চ নিরাপত্তায় প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। কেন্দ্র নিরাপত্তায় ম্যাজিস্ট্রেট , সেনাবাহিনী, নৌবাহিনী, র‌্যাব, বিজিবি, পুলিশ আজ থেকে দায়িত্ব পালন করবেন।
অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে কক্সবাজারের ৪ টি আসন থাকবে নিশ্চিদ্র নিরাপত্তার চাদরে ঢাকা। এ জন্য জেলায় ৩০ প্লাটুন সেনাবাহিনী, ৬ প্লাটুন নৌবাহিনী, ৪৮ প্লাটুন বিজিবি, ১০টি স্ট্রাইকিং ফোর্স পুলিশ ও ২ কোম্পানি র‌্যাব। তবে র‌্যাব এর এই ২ কোম্পানি কক্সবাজার জেলা ছাড়াও চট্টগ্রামের দুইটি আসনের দায়িত্বে থাকবেন। আনাসার ও গ্রাম পুলিশ শৃংখলা রক্ষার দায়িত্বে নিয়োজিত থাকবেন প্রত্যেক ভোট কেন্দ্রে।
কক্সবাজারে ৪টি সংসদীয় আসনে ২৮ জন প্রার্থী প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। জেলার ৪টি সংসদীয় আসনে ৪টি পৌরসভা ও ৭১টি ইউনিয়নে ভোটার সংখ্যা সংখ্যা ১৩ লাখ ৬৫ হাজার ২০৪ জন। এরমধ্যে নারী ভোটার ৬ লাখ ৫৭ হাজার ৩৭৩ জন এবং পুরুষ ভোটার ৭ লাখ ৭ হাজার ৮৩১ জন।
জেলা রিটার্নিং সুত্রে জানা যায়, কক্সবাজারের ৪ আসনের জন্য ৮৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন। এর মধ্যে ৩২ জন কক্সবাজারে আগে থেকে কর্মরত ছিলেন। বাকী ৫৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মন্ত্রণালয় থেকে চাওয়া হয়েছে।
চকরিয়া পেকুয়া আসনে সেনাবাহিনী ১০ প্লাটুন, বিজিবি ১৩ প্লাটুন ও ৩ টি স্ট্রাইকিং ফোর্স নিরাপত্তার দািয়ত্বে নিয়োজিত থাকবেন।
মহেশখালী কুতুবদিয়া আসনে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন সেনবাহিনী ৫ প্লাটুন, নৌবাহিনী ৩ প্লাটুন, বিজিবি ১১ প্লাটুন, রিজার্ভ থাকবে আরো ২ প্লাটুন, পুলিশের ২ টি স্ট্রাইকিং ফোর্স।
কক্সবাজার সদর রামু আসনে সেনাবাহিনী ১০ প্লাটুন, বিজিবি ১০ প্লাটুন, রিজার্ভ থাকবে আরো ৪ প্লাটুন, পুলিশের ৩ টি স্ট্রাইকিং ফোর্স নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন।
উখিয়া টেকনাফ আসনে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন সেনাবাহিনী ৮ প্লাটুন , নৌবাহিনী ৩ প্লাটুন, বিজিবি ৬ প্লাটুন, রিজার্ভ থাকবে আরো ১ প্লাটুন,পুলিশের ২ টি স্ট্রাইকিং ফোর্স ।
র‌্যাব সূত্রে জানা যায়, কক্সবাজারের ৪ টি আসনে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) তাদের ২ কোম্পানির বাহিনী সদস্যরা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন। সেই সাথে তারা চট্টগ্রামের দুইটি আসনেও দায়িত্বে থাকবেন।
এছাড়া কক্সবাজারের ৪ টি আসনের ভোট কেন্দ্রে শৃংখলার দায়িত্বে থাকবেন গ্রাম পুলিশ ও আনসার বাহিনী।
দেশবিদেশ/২৯ ডিসেম্বর ২০১৮/নেছার

Comments

comments

Posted ১২:৪৯ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ ডিসেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com