বুধবার ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সল্টলেকে জয় বঞ্চিত বাংলাদেশ

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯

সল্টলেকে জয় বঞ্চিত বাংলাদেশ

ম্যাচের ৪২ মিনিটে সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনের ৮৫ হাজার ভারতীয় সমর্থকদের স্তদ্ধ করে দিয়েছেন সাদ উদ্দিন। তার দেয়া গোলে বিশ্বকাপ বাছাই পর্বে ভারতের বিপক্ষে প্রথমার্ধে লীড নিয়েছে বাংলাদেশ। ৮৮ মিনিট পর্যন্ত সেই লীড ধরেও রেখেছিল জেমি  ডের শিষ্যরা। তবে শেষ রক্ষা হয়নি। ম্যাচের দুই মিনিট আগে আদিলের গোলে হতাশায় পুড়ে বাংলাদেশ। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে জামাল জীবনরা। ভারতের মাটিতে ভারতের সঙ্গে ড্র করে বিশ্বকাপ বাছাই পর্বে প্রথম পয়েন্টের দেখা পায় বাংলাদেশ।
এদিন ম্যাচের ২২ সেকেন্ডে কর্ণার আদায় করেন ইব্রাহিম।

যদিও ওই কর্ণার থেকে সুফল আসেনি। ৪ মিনিটে ডিফেন্ডারের দূর্বল ক্লিয়ারে সুনীল ছেত্রীর সাইড ভলি গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা গ্রীপে নিয়েনেন। 

ম্যাচের ১০ মিনিটে প্রথম কর্ণার পায় ভারত। ম্যাচের ১৪ মিনিটে জামালের নেয়া দ্বিতীয় কর্ণারেও সুবিধা করতে পারেনি লাল সবুজের জার্সিধারীরা। পরের মিনিটে অনুরুদ্ধ থাপার কর্ণারে রাহুল বেগের হেড অল্পের জন্য লক্ষ্য ভ্রষ্ট হয়। ২৪ মিনিটে মানভির সিংকে অযথা ট্যাকেল করতে গিয়ে বিপদ ডেকে আনেন ইয়াসিন খান। যদিও বক্সের ঠিক বাইরে থেকে অনুরুদ্ধ থাপার নেয়া ফ্রিকে গোল হয়নি।
৩২ মিনিটে ভারতীয় ডিফেন্ডার আদিলের ভুলে বল পেয়েযান বিপলু আহম্মেদ। বামদিক থেকে বিপলুর বাড়ানো বল গোল লাইনে জীবন পা ছোয়ানোর আগে তা ক্লিয়ার করেন আনাস। ৩৫ মিনিটে রাহুল বেগের থ্রো মানবির সিংগের হেড কর্ণার রক্ষা করেন আশরাফুল ইসলাম রানা ৩৮ মিনিটে রায়হান হাসানের লম্বা থ্রো ভীত ধরায় ভারতীয় রক্ষনে। ৩৯ মিনিটে আনাসের লং বলে সুনীলের হেড রানা রক্ষা করলে বড্ড বাচা বেচে যায় বাংলাদেশ। ৪১ মিনিটে গোলের দেখা পায় বাংলাদেশ। ডানদিন থেকে জামাল ভুইয়ার কর্ণার সাদের হেড ভারতের জালে জড়ালে নীরবতা নেমে আসে যুবভারতী ক্রীড়াঙ্গণে।
৫১ মিনিটে বিপলুর থ্রু পাস ধরে জীবনের প্লেসি শট গোলরক্ষক এগিয়ে এসে রক্ষা করেন। ম্যাচের ৫৫ মিনিটে ইব্রাহিমের দুরপাল্লার শট ক্রস পিসে লেগে ফিরে আসলে গোলবঞ্চিত হয় বাংলাদেশ। ৬০ মিনিটে আনাসের হেড গোলরক্ষক থেকে রক্ষা করেন রিয়াদুল । ৮৭ মিনিটে মিনিটে ব্রান্ডনের বলে সুনীল ছেত্রী শট কর্ণাওে রক্ষা করেন ইয়াসিন খান। ওই কর্ণারেই গোল হজম  করে বাংলাদেশ। ব্রান্ডনের কর্ণারে গোল করেন আদিল (১-১)।
বাংলাদেশ একাদশ : আশরাফুল ইসলাম রানা (গোলরক্ষক) ইয়াসিন, রিয়াদুল, রায়হান (বিশ্বনাথ), রহমত মিয়া, জামাল ভুইয়া, সোহেল রানা, বিপলু আহম্মেদ, মোহাম্মদ ইব্রাহিম (রবিউল হাসান), সাদউদ্দিন, নাবীব নেওয়াজ জীবন (মাহাবুবুর রহমান সুফিল)

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ১০:৩০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com