রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সহকর্মীকে যৌন হয়রানির দায়ে ভারতে মেজর জেনারেল বরখাস্ত

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ১৬ আগস্ট ২০১৯

সহকর্মীকে যৌন হয়রানির দায়ে ভারতে মেজর জেনারেল বরখাস্ত

ভারতীয় সেনাবাহিনীর আসাম রাইফেলের উত্তর-পূর্বাঞ্চলীয় ব্রিগেডের একজন মেজর জেনারেলকে অবসর ভাতা ছাড়াই বরখাস্ত করা হয়েছে। সেনাবাহিনীর অপর এক নারী কর্মকর্তাকে যৌন হয়রানির দায়ে তাকে পদচ্যুত করা হয়েছে বলে এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, দেশটির সামরিক আদালতের সুপারিশক্রমে মেজর জেনারেল আর এস জাশোয়ালকে বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দেশটির সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত। গত জুলাইয়ে তাকে বরখাস্ত করার আদেশে স্বাক্ষর করেন তিনি।

গত বছরের ডিসেম্বরে ভারতের একটি সামরিক আদালত ওই আর্মি জেনারেলের বিরুদ্ধে যৌন হয়রানির প্রমাণ পাওয়ায় তাকে বরখাস্ত করার সুপারিশ করে। আদালতের সেই সুপারিশের প্রেক্ষিতে তাকে সেনাবাহিনী থেকে পদচ্যুত করা হলো।

এএনআই এর প্রতিবেদন অনুযায়ী, যৌন হয়রানির ওই ঘটনাটি ঘটে ২০১৬ সালে। তখন অভিযুক্ত ওই মেজর জেনারেল ভারতীয় সেনাবাহিনীর পশ্চিমাঞ্চলীয় কমান্ডের অধীনে হরিয়ানার চন্ডিমন্দির সেনানিবাসে কর্মরত ছিলেন। সেখানে ক্যাপ্টেন পদমর্যাদার একজন নারী কর্মকর্তাকে যৌন হেনস্থা করেন তিনি।

Comments

comments

Posted ৯:৩১ অপরাহ্ণ | শুক্রবার, ১৬ আগস্ট ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com