মঙ্গলবার ৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আজকের দেশবিদেশ এর প্রতিনিধি সমাবেশে-মো: ইয়াহিয়া

সাংবাদিকরা হবে দেশপ্রেমিক, দেশ ও জনগণের প্রয়োজনে হবে সংবাদ

  |   বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর ২০২০

সাংবাদিকরা হবে দেশপ্রেমিক, দেশ ও জনগণের প্রয়োজনে হবে সংবাদ

শহর প্রতিনিধি:
সংবাদ কেন, কার জন্য, কি আদর্শ, কি উদ্দেশ্য, কোন চেতনায় প্রকাশিত হবে সেই ভাবনা রেখেই দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকা দীর্ঘ দুই যুগের বেশি সময় ধরে প্রকাশিত হয়ে আসছে। পাঠকের চাহিদা অনুযায়ী নিয়মিত প্রকাশিত হচ্ছে বলেই এই পত্রিকা শুধু ঠিকে নেই ক্রমান্বয়ে পাঠক জনপ্রিয়তা বাড়ছে। দেশের তরে , দেশের মানুষের প্রয়োজনে সংবাদ হতে হবে। প্রতিটি সংবাদ হতে হবে মানুষের উপকারের জন্য, সমস্যা সমাধানের জন্য। আর সাংবাদিকদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের চেতনায় সংবাদ করতে হবে। আর সেই আদর্শ নিয়ে প্রকাশিত হচ্ছে দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকা। দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকার প্রতিনিধি সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন ইয়াহিয়া গ্রুপের চেয়ারম্যান ও আজকের দেশবিদেশ পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি আলহাজ¦ মোহাম্মদ ইয়াহিয়া।

তিনি প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, এটি শুধু একটি পত্রিকা নয়, এটি একটি প্রতিষ্ঠান। প্রতিনিধিরা সচ্ছতা ও সততার সাথে যে দায়িত্ব পালন করছেন তা অব্যাহত রাখতে হবে। সংবাদ প্রকাশের নামে কাউকে মানসিক হয়রানি , আর্থিক ক্ষতি বা অন্য কোনভাবে নির্যাতন করা দেশবিদেশ পত্রিকার কাম্য নয়। দেশবিদেশ পত্রিকা প্রতিনিধিদের সম্মান ও সম্মানি দেয়। তাই প্রতিনিধিরা সততার সাথে সংবাদের মাধ্যমে জনগণকে যে সেবা দিচ্ছে তা অব্যাহত রাখতে হবে। তিনি প্রতিনিধিদের পজেটিভ সংবাদ প্রকাশের উপর জোরারোপ করেন।

দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকা এর প্রতিনিধি সমাবেশ ২০২০ শহরের কলাতলীস্থ উইন্ডি টেরেস হোটেলে সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে উপদেষ্টা সম্পাদক সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমদ বলেন করোনার কারণে অনেক পত্রিকা বন্ধ হয়ে গেছে। অনেক সাংবাদিক চাকরি হারিয়েছে। তাই সাংবাদিকদের পেশার প্রতি আরো নিষ্ঠাবান হতে হবে। নিজের নামটা ছাফার হরফে দেখা মানুষের বড় দুর্বলতা। এ দুর্বলতাকে কাজে লাগিয়ে সাংবাদিকরা খুব সহজে জনপ্রিয় হতে পারে।

তিনি বলেন, এই পেশায় সততার সাথে ঠিকে থাকা কঠিন হলেও সম্মান এবং ব্যক্তিত্ব পাওয়া যায়। সাংবাদিকতাকে শতভাগ পেশা হিসেবে নিতে হবে। সার্বক্ষনিক সফলতার পিছনে ছুটতে হবেনা সফলতা নিজেই পিছু নেবে যদি সাংবাদিকরা নিউজের পেছনে ছুটে। এতে বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকার প্রকাশক তাহা ইয়াহিয়া বলেন, বর্তমান যুগ ডিজিটাল। তাই দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকা প্রিন্টের পাশাপাশি অনলাইন নিউজ চালু করেছে। বিশ্বায়নের যুগে সব সাংবাদিকদের তাল মিলিয়ে চলতে হবে। তা না হলে এই পেশায় ঠিকে থাকা কঠিন হবে। সবার সহযোগিতায় এই পত্রিকা আরো উন্নয়ন করা হবে, দেশবিদেশে ছড়িয়ে দিতে হবে আজকের দেশবিদেশ পত্রিকার আলো।

দেশবিদেশ এর সম্পাদক আয়বুল ইসলাম সবার সহযোগিতা কামনা করে বলেন, এখনো পর্যন্ত পত্রিকার চাহিদা ভালো অবস্থানে রয়েছে তা প্রতিনিধিদের কারনে। প্রতিনিধিরা হচ্ছে প্রত্রিকার প্রাণ । তাই আরো ভালো অবস্থানে নিয়ে যেতে পারে প্রতিনিধিরা। প্রতিনিধি সভা সঞ্চালনা করেন বার্তা সম্পাদক দীপক শর্মা দীপু।

ক্রমান্বয়ে বক্তব্য রাখেন, টেকনাফ এর নিজস্ব প্রতিনিধি জাকারিয়া আলফাজ, উখিয়ার নিজস্ব প্রতিনিধি শফিক আযাদ, রামুর নিজস্ব প্রতিবেদক আল মাহমুদ ভুট্টো, ঈদগাঁও প্রতিনিধি সেলিম উদ্দিন, কুতুবদিয়ার নিজস্ব প্রতিবেদক লিটন কুতবী, চকরিয়ার নিজস্ব প্রতিবেদক মুকুল কান্তি দাশ, পেকুয়ার নিজস্ব প্রতিবেদক এফ এম সুমন , মহেশখালির নিজস্ব প্রতিবেদক সাহাব উদ্দিন , লামার নিজস্ব সংবাদদাতা বিপ্লব দাশ, শহর প্রতিনিধি নির্বাণ পাল, পেকুয়া প্রতিনিধি রেজাউল করিম। সাংবাদিক কম্পিউটার ইনচার্জ জিকির উল্লাহ জিকু। পত্রিকার সার্কুলেশন বাড়ানোসহ গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেন পত্রিকার ম্যানেজার বিজয় কুমার ধর।
সভায় রেপোর্টিয়ার এর দায়িত্ব পালন করেন শহর প্রতিনিধি নির্বাণ পাল।

এডিবি/জেইউ।

 

Comments

comments

Posted ১০:৫১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com