শুক্রবার ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সাকিবের কোভিড পজিটিভ, খেলা হচ্ছে না প্রথম টেস্ট

দেশবিদেশ ডেস্ক   |   বুধবার, ১১ মে ২০২২

সাকিবের কোভিড পজিটিভ, খেলা হচ্ছে না প্রথম টেস্ট

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সাকিব আল হাসান। যার ফলে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট খেলা হচ্ছে না বাঁহাতি অলরাউন্ডারের। বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক মনজুর হোসেন।

ঈদের ছুটির পর বাংলাদেশ দল শ্রীলঙ্কা সিরিজে প্রস্তুতি শুরু করলেও সাকিব ছিলেন অনুপস্থিত। যুক্তরাষ্ট্রে থাকায় এই অলরাউন্ডার বাড়তি দুই দিনের ছুটি নিয়েছিলেন। সেই ছুটি শেষ করে আজ (মঙ্গলবার) সকালেই দেশে ফিরেছেন সাকিব। কোভিড প্রটোকল অনুযায়ী করানো হয় তার করোনা পরীক্ষা। সেখানেই পজিটিভ ফল এসেছে বাঁহাতি অলরাউন্ডারের।

বিসিবির চিকিৎসক মনজুর হোসেন বলেছেন, ‘আজ (মঙ্গলবার) সাকিবের করোনা পরীক্ষা করা হয়েছিল। সেখানে সাকিব করোনা পজিটিভ হয়েছে। নিয়ম অনুযায়ী, তাকে আইসোলেশনে থাকতে হবে। সাকিব নিজ বাসাতেই আইসোলেশনে আছে।’

পাঁচ দিন আইসোলেশনে থাকতে হবে সাকিবকে। মনজুর বলেছেন, ‘সাকিবের কোভিড উপসর্গ আছে। তার আইসোলেশনের প্রসেস হচ্ছে বাসায় থাকতে হবে পাঁচ দিন। ১৪ মে তার আইসোলেশন শেষ হবে। এরপর চাইলে টিমের সঙ্গে যোগ দেওয়া যাবে। মেডিক্যাল টিম থেকে কোনও বাধ্যবাধকতা নেই।’ এদিকে বিসিবির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়েছে, প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন সাকিব।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ দল। সোমবার সকালে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুমিনুল হকরা অনুশীলন শুরু করেছেন। আর আগামীকাল (বুধবার) সাকিবের দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে সেটি আর হচ্ছে না। শুধু অনুশীলন নয়, চট্টগ্রাম টেস্টেই খেলা হচ্ছে না তার।

ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছিলেন সাকিব। লিজেন্ডস অব রূপগঞ্জের জার্সিতে চারটি ম্যাচ খেলার পর ব্যক্তিগত কিছু কাজ শেষে ফের যুক্তরাষ্ট্রে চলে যান দেশসেরা এই অলরাউন্ডার। শ্রীলঙ্কা সিরিজে অংশ নিতে আজ সকালে দেশে ফেরেন। দেশে ফিরে করোনা পরীক্ষা করেই করোনা ধরা পড়ে সাকিবের।

সাকিব ছিটকে যাওয়ায় চট্টগ্রাম টেস্টে তার বদলি হচ্ছেন কে? এ নিয়ে নির্বাচক হাবিবুল বাশার বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘সাকিবের ঘটানাটি মাত্রই শুনলাম। যেহেতু করোনা পজিটিভ, প্রথম টেস্ট তার খেলা হবে না এটাই তো স্বাভাবিক। তবে এই মুহূর্তে সাকিবের বিকল্প নিয়ে আমরা চিন্তা করিনি। মাত্রই যেহেতু ঘটনা শুনলাম। এ ব্যাপারে আমারা পরবর্তীতে সিদ্ধান্ত নেবো।’

/বিটি/তারেকুর 

Comments

comments

Posted ১২:২৭ পূর্বাহ্ণ | বুধবার, ১১ মে ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com