শনিবার ৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম
প্রেসব্রিফিংকালে জেলাপ্রশাসক মোঃ কামাল হোসেন

সারাদেশের চেয়ে কক্সবাজারে অনুষ্ঠিতব্য উন্নয়ন মেলা হবে ব্যতিক্রমধর্মী

নিজস্ব প্রতিবেদক    |   বুধবার, ০৩ অক্টোবর ২০১৮

সারাদেশের চেয়ে কক্সবাজারে অনুষ্ঠিতব্য উন্নয়ন মেলা হবে ব্যতিক্রমধর্মী

বর্তমান সরকারের আমলে দেশের অন্যান্য স্থানের চেয়ে কক্সবাজারে উন্নয়ন হয়েছে বেশি। বর্তমানে এ জেলায় ৬৯টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নাধীন। মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক মেগা বৃহৎ প্রকল্প রয়েছে ১২টি। উল্লিখিত প্রকল্পগুলোতে ব্যয় করা হচ্ছে প্রায় ৩ লাখ কোটি টাকা। এ কারণে দেশের অন্যান্য জেলার তুলনায় এবারে কক্সবাজারে অনুষ্ঠিতব্য “জাতীয় উন্নয়ন মেলা -২০১৮” হবে ব্যতিক্রমধর্মী।
এমন কথাই বললেন কক্সবাজারের জেলাপ্রশাসক মোঃ কামাল হোসেন। জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রেসব্রিফিংকালে এ কথা বলেন তিনি। গতকাল ২ অক্টোবর মঙ্গলবার দুপুরে কক্সবাজার শহরের হিল ডাউন সার্কিট হাউজে প্রেসব্রিফিং এর আয়োজন করা হয়। ব্রিফিংকালে কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহিদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজি আবদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
ব্রিফিংকালে জেলাপ্রশাসক মোঃ কামাল হোসেন আরো বলেন, “এবারের মেলায় সব সরকারি বিভাগ, বাহিনী, সংস্থা, দপ্তর, পরিদপ্তরের স্টল থাকবে। যে কোন মানুষ মেলা প্রাঙ্গনে গিয়ে জানতে পারবেন সরকারি কোন দপ্তরের কোন্ ধরনের সেবা প্রদানের বাধ্যবাধকতা রয়েছে। দেশের বিখ্যাত ব্যান্ড গ্রুপ সোলস্, স্বনামধন্য শিল্পী ফকির শাহাবুদ্দিন, বাউল শিল্পী রিংকু, প্রতীক হাসান প্রমুখ পরিবেশন করবেন গান। স্কুল, কলেজ এবং বিশ^বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য থাকবে রিয়েলিটি শো, কুইজ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা।”
মেলার থিম সং রচনা করা হয়েছে কক্সবাজার জেলার ইতিহাস, ঐতিহ্য, দর্শনীয় স্থান এবং চলমান উন্নয়ন প্রকল্পসমূহকে প্রাধান্য দিয়ে। এই গানে উঠে এসেছে উন্নয়নের জয়যাত্রার পাশাপাশি বঙ্গোপসাগর, নদী, এবং পাহাড় বেষ্টিত এই জনপদের মানুষের কথা। শুধু মেলা প্রাঙ্গনের মধ্যে সীমাবদ্ধ থাকবে না এবারের উন্নয়ন মেলা। ডিজিটাল ভ্যানের মাধ্যমে শহরে প্রদর্শন করা হবে কক্সবাজারে সরকারের উন্নয়ন কর্মকা- এবং মেগা প্রকল্পসমূহের চিত্র। এ ছাড়া উন্নয়য়নের খবর মানুষের দোরগোঁড়ায় পৌঁছাতে জেলার ৭১টি ইউনিয়নে বড় এলইডি স্ক্রিনের সাহায্যে উন্নয়নের চিত্র দেখানো হবে ইউনিয়নগুলোতে অবস্থানরত সর্বসাধারণকে।
প্রেসব্রিফিং এর পর জেলাপ্রশাসক মোঃ কামাল হোসেন মেলা আয়োজনের অগ্রগতির চিত্র স্বচক্ষে দেখতে শহরের বাহারছড়ার গোলচত্বর মাঠের মেলা প্রাঙ্গনে যান।

Comments

comments

Posted ২:২৬ পূর্বাহ্ণ | বুধবার, ০৩ অক্টোবর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com