• শিরোনাম

    সালাউদ্দিন সহ ১৫ জনের বিরুদ্ধে কক্সবাজারের আদালতে গ্রেপ্তারী পরোয়ানা

    দেশবিদেশ রিপোর্ট | ০৫ অক্টোবর ২০১৮ | ১:৪৪ পূর্বাহ্ণ

    সালাউদ্দিন সহ ১৫ জনের বিরুদ্ধে কক্সবাজারের আদালতে গ্রেপ্তারী পরোয়ানা

    ভারতের সিলংয়ে মামলার কারনে অবস্থানরত বাংলাদেশের সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী ও বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমদ সহ ১৫ জন স্থানীয় বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে গতকাল বৃহষ্পতিবার কক্সবাজারের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে (সিজেএম) গ্রেপ্তারী পরোয়ানা জারি করা হয়েছে। ২০১১ সালে পুলিশকে সরকারি কাজে বাঁধা সহ হত্যা প্রচেষ্টার একটি মামলায় (পুলিশ এসল্ট) কক্সবাজারের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ তৌফিক আজিজ গ্রেপ্তারী পরোয়ানা জারির নির্দ্দেশ প্রদান করেন।

    আদালত সুত্রে জানা গেছে, কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে সংঘটিত একটি ঘটনায় সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমদের নেতৃত্বে স্থানীয় বিএনপি’র নেতা-কর্মীরা পুলিশের উপর চড়াও হন। এ ঘটনার ব্যাপারে চকরিয়া থানা পুলিশের উপ পরিদর্শক মোহাম্মদ ইয়াছিন চকরিয়া-পেকুয়া আসনের সাবেক এমপি ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সহ ২২ জন বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

    আসামীদের নিয়োজিত আইনজীবী এবং কক্সবাজার জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না জানান-‘আজ (গতকাল) মামলার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। মামলার ৭ জন আসামী আদালতে হাজির থাকলেও অপর ১৫ জন আসামীর জন্য সময় চেয়েছিলাম। কিন্তু আদালত সময় নামঞ্জুর করে মামলার সকল আসামীদের বিরুদ্বে অভিযোগ গঠণ করা হয়েছে।’ রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এড. ইকবালুর রশিদ আমিন সোহেল।

    প্রসঙ্গত বিএনপি’র স্থায়ী কমিটির অন্যতম সদস্য এবং বিএনপি চেয়ার পারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ঘনিষ্টজন হিসাবে পরিচিত সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমদ বর্তমানে ভারতের শিলংয়ে একটি মামলায় আটক হয়ে বর্তমানে জামিনে সেখানেই অবস্থান করছেন। আগামী নভেবম্বর মাসে সিলংয়ের আদালতে তাঁর বিরুদ্ধে বিচারাধীন মামলাটির রায় ঘোষণার কথা রয়েছে। #####

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ