শনিবার ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সিটি কলেজ এলাকায় পাহাড় ধ্বসে আহত শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৩ অক্টোবর ২০১৮

সিটি কলেজ এলাকায় পাহাড় ধ্বসে আহত শ্রমিকের মৃত্যু

কক্সবাজার শহরে পাহাড় ধ্বসের ঘটনায় গুরুতর আঘাতপ্রাপ্ত শ্রমিক মারা গেছে। ৪ অক্টোবর কক্সবাজার সিটি কলেজের অভ্যন্তরে ঘটে পাহাড় ধ্বসের ঘটনা। এতে পাহাড়ি মাটিতে চাপা পড়ে এক শ্রমিক। দীর্ঘক্ষণ চেষ্টার পর তাকে মাটি খুড়ে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে শিক্ষার্থীরা। এক সপ্তাহের অধিককাল মৃত্যু যন্ত্রণায় কাতরানোর পর ১১ অক্টোবর রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয় মুমূর্ষু শ্রমিকের।
নিহত নির্মাণ শ্রমিকের নাম নুরুল আলম (৪০)। সে মহেশখালী পৌরসভার তেলিপাড়ার বাসিন্দা। গতকাল চমেক হাসপাতাল থেকে তার মরদেহ কক্সবাজার নিয়ে আসা হয়। এরপর মহেশখালী নিয়ে গিয়ে সেখানকার স্থানীয় কবরস্থানে কবর দেয়া হয়।
উল্লেখ্য ৪ অক্টোবর সকালে কলেজ অভ্যন্তরে কমার্স ভবন সংলগ্ন এলাকায় নির্মাণ কাজে অংশ নেয় শ্রমিকেরা। সকাল ১১ টার দিকে হঠাৎ করে পাহাড়ের একটি অংশ ভেঙ্গে পড়ে। এ সময় পাহাড়ী মাটিতে চাপা পড়ে যায় আহত নির্মাণ শ্রমিকের দেহ। ওই সময় কলেজটিতে অভ্যন্তরিন পরীক্ষা চলছিল। পাহাড় ধসে নির্মাণ শ্রমিকের দেহ মাটিতে ঢেকে যাওয়ার বিষয়টি জানতে পারে কলেজের ছাত্রছাত্রিরা। দীর্ঘক্ষণ চেষ্টার পর তারা মাটি খুড়ে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ।
উদ্ধার পরবর্তীকালে মুমূর্ষু নির্মাণ শ্রমিককে নিয়ে আসা হয় কক্সবাজার সদর হাসপাতালে। হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসা দেয়ার পর তাকে প্রেরণ করা হয় ফ্লোরেন্স নাইটিংগেল ওয়ার্ডে। কিন্তু শারীরিক অবস্থার অবনতি ঘটলে চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে প্রেরণের পরামর্শ দেন।
মাটিতে চাপা পড়ার কারণে মস্তিষ্কের আঘাত গুরুতর হওয়ায় তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছিল বলে ঘটনার দিন এই প্রতিবেদককে জানিয়েছিলো হাসপাতাল সূত্র।

Comments

comments

Posted ১:৫০ পূর্বাহ্ণ | শনিবার, ১৩ অক্টোবর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com