সোমবার ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সিটি স্ক্যান শেষে বাসায় খালেদা জিয়া

  |   বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১

সিটি স্ক্যান শেষে বাসায় খালেদা জিয়া

সিটি স্ক্যান শেষে বাসায় ফিরেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত পৌনে ১১টার দিকে তিনি তার গুলশানের বাসা ফিরোজায় পৌঁছান। বাসার সামনে থেকে চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান। এর আগে রাত ৯টা ২০ মিনিটে এভার কেয়ার হাসপাতালের উদ্দেশে বাসা থেকে বের হন খালেদা জিয়া।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত সাত দিন ধরে করোনায় আক্রান্ত। বৃহস্পতিবার বিকালে তার ব্যক্তিগত চিকিৎসক টিমের প্রধান অধ্যাপক ড. এফ এম সিদ্দিকী তার সিটি স্ক্যান করানোর কথা জানান। পরে রাতেই সিটি স্ক্যান করানো হয়। খালেদা জিয়া রাত ৯টা ৪০ মিনিটে এভার কেয়ারে পৌঁছান। এ সময় পুলিশ ও চেয়ারপারসনের নিরাপত্তা বাহিনীর সদস্যরাও ছিলেন সেখানে। হাসপাতালে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক টিমের সদস্য অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ও ডা. মামুনের তত্ত্বাবধানে তার সিটি স্ক্যান করানো হয়।

বৃহস্পতিবার বিকালে ডা. এফ এম সিদ্দিকী বলেন, ‘ম্যাডামের টেস্টে সবই ক্লিয়ার আছে। তাই মনে করছি তিনি স্ট্যাবল আছেন। কোভিডের প্রথম সপ্তাহের সঙ্গে দ্বিতীয় সপ্তাহের পার্থক্য আছে। দ্বিতীয় সপ্তাহটা আরও সতর্ক থাকতে হবে। যেকোনও একসময় সিটি স্ক্যান করাবো। অক্সিজেনের অবস্থাও মোটামুটি ভালো আছে। খুব দ্রুত সিটি স্ক্যান করার পর বুঝতে পারবো বাসায় রেখে তার চিকিৎসা হবে, নাকি কোনও হাসপাতালে অবজারভেশনে রাখা দরকার।’

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা (কারাদণ্ড) হয় খালেদা জিয়ার। ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে তার ছয় মাসের মুক্তি হয়। পরে ওই বছরের সেপ্টেম্বরে তার মুক্তির সময় আরও  ছয় মাস বাড়ায় সরকার। এ বছরের মার্চে তৃতীয়বারের মতো ছয় মাসের মেয়াদ বাড়ানো হয়। গত রবিবার (১১ এপ্রিল) করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে খালেদা জিয়ার। ওইদিন বিকালে আনুষ্ঠানিকভাবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এ তথ্য জানান।

Comments

comments

Posted ১১:২৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com