• শিরোনাম

    সিভিএফের পরবর্তী সম্মেলন হবে মুজিববর্ষ স্মরণে

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৯ জুলাই ২০২০ | ১০:৩৯ অপরাহ্ণ

    সিভিএফের পরবর্তী সম্মেলন হবে মুজিববর্ষ স্মরণে

    জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে থাকা ৪৮ দেশের সংগঠন ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) পরবর্তী সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী সেপ্টেম্বরে। আর এই সম্মেলন অনুষ্ঠিত হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের আয়োজন ‘মুজিববর্ষ’ স্মরণে।

    বুধবার (২৯ জুলাই) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোনে এ তথ্য জানিয়েছেন জাতিসংঘের সাবেক মহাসচিব ও গ্লোবাল কমিশন অন অ্যাডাপটেশনের চেয়ারম্যান বান কি-মুন।

    প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, সন্ধ্যা সোয়া ৬টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন বান কি-মুন। সিভিএফ সম্মেলন ও গ্লোবাল সেন্টার অন অ্যাডাপটেশন কনফারেন্সসহ বিভিন্ন ইস্যুতে তারা প্রায় ১২ মিনিট কথা বলেন।

    ইহসানুল করিম বলেন, আগামী সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে গ্লোবাল সেন্টার অন অ্যাডাপটেশন কনফারেন্স অনুষ্ঠিত হবে। বান কি-মুন জানিয়েছেন, এই সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনে বান কি-মুনও ভার্চুয়ালি অংশ নেবেন।

    প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, করোনাভাইরাস সংকট ও সুপার সাইক্লোন আম্পান পরিস্থিতি সাহস ও দক্ষতার সঙ্গে মোকাবিলায় করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি-মুন। দক্ষিণ-পূর্ব এশিয়ার মানুষকে কোভিড-১৯ মহামারি ও সাইক্লোন আম্পানের মতো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম করে গড়ে তোলার পরামর্শ দেন তিনি।

    দ্বিতীয়বারের মতো সিভিএফ সভাপতির দায়িত্ব নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদও জানান বান কি-মুন। পাশাপাশি বাংলাদেশে নিউরোডেভেলমেন্ট ডিসঅর্ডার অ্যান্ড অটিজম বিষয়ক জাতীয় কমিটির চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন সিভিএফ থিমেটিক অ্যাম্বাসেডর হওয়ার কারণেও অভিনন্দন জানান তিনি।

    টেলিফোন করায় বান কি-মুনকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ