বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

নুরুল করিম রাসেল, টেকনাফ   |   শনিবার, ০২ নভেম্বর ২০১৯

সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। শুক্রবার সকাল ৯ টায় টেকনাফ দমদমিয়া জাহাজ ঘাট থেকে এক হাজারের অধিক পর্যটক নিয়ে তিনটি জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায়। সন্ধায় জাহাজ তিনটি পুনরায় দমদমিয়া ঘাটে ফিরে আসে। জাহাজ তিনটি হলো কেয়ারী ক্রুজ এন্ড ডাইনি, ফারহান ক্রুজ ও আটলান্টিক ক্রুজ।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান বলেন, সেন্টমার্টিন যাতায়াতে প্রথম পর্যায়ে তিনটি জাহাজকে অনুমতি দেয়া হয়েছে। তবে কোন জাহাজকে পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করা এবং অতিরিক্ত যাত্রী বহন না করতে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।
পর্যটকবাহী জাহাজ কেয়ারি গ্রুপের টেকনাফ ব্যবস্থাপক মো. শাহ আলম বলেন, বিআইডব্লিউটিআই ও জেলা প্রশাসনের অনুমতি নিয়ে শুক্রবার সকাল থেকে জাহাজ চলাচল শুরু হয়েছে। প্রথম দিন কেয়ারী ক্রুজ এন্ড ডাইন জাহাজটি ২৯৮ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিন গিয়ে সন্ধায় ফিরে আসে। পর্যটকদের অধিকাংশ ঢাকার বাসিন্দা। আগামী এক সপ্তাহ পর্যন্ত জাহাজে যথেষ্ট বুকিং রয়েছে বলে জানান তিনি।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ বলেন, পর্যটক বরণ করতে প্রবাল দ্বীপ সেন্ট মার্টিন সম্পূর্ণ প্রস্তুত রয়েছে। পর্যটকদের আথিতেয়তায় বরন করে নিতে দ্বীপের ব্যবসায়ীরাও প্রস্তুত রয়েছেন।
প্রসঙ্গত চলতি বছর বর্ষা মৌসুমের শুরুতে সেন্টমার্টিনগামী পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেন কর্তৃপক্ষ। প্রায় ছয় মাস বন্ধ থাকার পর পর্যটন মৌসুমে আবারও জাহাজ চলাচল শুরু হলো আজ।

Comments

comments

Posted ১২:৪২ পূর্বাহ্ণ | শনিবার, ০২ নভেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com